চট্টগ্রাম মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২

সর্বশেষ:

২৮ মে, ২০২২ | ১:০৫ অপরাহ্ণ

রাউজান সংবাদদাতা

চট্টগ্রামে হিজাব পরে ক্লাসে ঢুকতে বাধা, শিক্ষার্থীদের বিক্ষোভ

হিজাব পরে ক্লাসে ঢুকতে বাধা দেওয়ায় বিক্ষোভ করেছে চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ- প্রতিষ্ঠানটির জীববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক গৌরি প্রভা দাশ হিজাব পরে ক্লাসে ঢুকতে তাদের বাধা দেওয়ায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এই ঘটনায় শিক্ষার্থীরা ৪ দফা দাবিতে প্রতিষ্ঠান প্রধানকে লিখিত অভিযোগ দিয়েছে।

শনিবার (২৮ মে) সকাল সোয়া ৯টায় প্রতিষ্ঠানের সামনে অবস্থান করে বিচার দাবি করে তারা।

জানা গেছে, গত বৃহস্পতিবার (২৬ মে) হিজাব পরিহিত এক দ্বাদশ শ্রেণির ছাত্রীকে হিজাব খুলে ক্লাসে ঢুকতে বলেন গৌরি প্রভা। এনিয়ে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়। সেই ক্ষোভের প্রেক্ষিতে আজ শনিবার সকাল থেকে দ্বাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীরা ওই শিক্ষিকার বিচার দাবিতে ক্লাস বর্জন করে ক্যাম্পাসে অবস্থান নেন। এতে একাদশ শ্রেণির শিক্ষার্থীরাও যোগ দেয়। এরপর স্কুল ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য প্রফেসর ড. রেজাউল করিম এসে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন এবং পরিচালনা কমিটির সভাপতিসহ উভয় পক্ষকে নিয়ে বসে বিষয়টির সুষ্ঠু সমাধানের আশ্বাস দেন। এ সময় শিক্ষাথীরা ৪ দফা দাবি তুলে ধরে লিখিত দাবি পেশ করে। আশ্বাসের প্রেক্ষিতে বেলা সাড়ে ১১টায় ক্লাসে ফিরে যায় শিক্ষার্থীরা।

এই বিষয়ে চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ রুনু মজুমদার বলেন, ‘অনেক শিক্ষার্থী দীঘদিন ক্লাসে অনুপস্থিত। এ কারণে চিনতে না পারায় হিজাব খুলে চেহারা দেখিয়ে ক্লাসে ঢুকতে বলছিলেন এক ছাত্রীকে। বৃহস্পতিবারের এ ঘটনা নিয়ে শিক্ষার্থীরা ফেসবুকে নানা স্ট্যাটাস দেয়। আজ শনিবার সকাল থেকে তারা ক্লাস বর্জন করে হৈ চৈ শুরু করে।’

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট