চট্টগ্রাম শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

এওচিয়া ইউপির উপ-নির্বাচনের তফসিল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

২০ জুন, ২০১৯ | ১০:৩২ অপরাহ্ণ

সাতকানিয়া উপজেলার এওচিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে শূন্য আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী, আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হবে উপ-নির্বাচন। গতকাল বুধবার (১৯জুন) এ উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার ও সাতকানিয়া উপজেলা নির্বাচন অফিসার মো. শেখ ফরিদ এ তফসিল ঘোষণা করেন।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বিগত ২০১৬ সালের জুন মাসে সাতকানিয়া উপজেলার এওচিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের দিন উত্তর-পূর্ব এওচিয়া সরকারি বিদ্যালয় ভোট কেন্দ্রে গোলাগুলি ও সহিংসতার কারণে ভোট গ্রহণ স্থগিত করা হয়। এ নিয়ে সাবেক চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরী আদালতে মামলা দায়ের করলে বর্তমান চেয়ারম্যান নজরুল ইসলাম মানিকসহ অন্যান্য ওয়ার্ডের নির্বাচিত সদস্যরা শপথ নিতে পারেননি।
পরে মামলা নিষ্পত্তি হলে ২০১৭ সালের ২৩ জুন স্থগিত ভোট কেন্দ্রের ভোট গ্রহণ সম্পন্ন হয়। পরে একই বছরের ১৭ জুলাই চেয়ারম্যান নজরুল ইসলাম মানিক ও ১৮ জুলাই ইউপি সদস্যরা শপথ গ্রহণ করেন। এভাবে প্রায় ২ বছরের মত চলে চেয়ারম্যান ও সদস্যদের কার্যক্রম।
পরবর্তীতে ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য শহিদুল ইসলাম ব্যক্তিগত কারণ দেখিয়ে চলতি বছরের ১৭ এপ্রিল ইউপি সদস্যপদ থেকে পদত্যাগ করলে এ ওয়ার্ডের সদস্যের পদ শূন্য হয়। ফলে নির্বাচন কমিশন সচিবালয় ও সিনিয়র জেলা নির্বাচন অফিসারের কার্যালয় চট্টগ্রামের নির্দেশনা অনুযায়ী এ শূন্য ওয়ার্ডের উপ-নির্বাচন অনুষ্ঠানের জন্য সাতকানিয়া উপজেলা নির্বাচন অফিসার ও এ উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার মো. শেখ ফরিদ তফসিল ঘোষনা করেন।
তফসিল অনুযায়ী রিটার্নিং অফিসারে নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০জুন। মনোনয়নপত্র বাছাই ২ জুলাই। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই। ভোট গ্রহণ ২৫ জুলাই।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট