চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

অনিক হত্যার বিচারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

পূর্বকোণ ডেস্ক

১৭ জুন, ২০১৯ | ৩:০৩ অপরাহ্ণ

অনিক হত্যার বিচারের দাবিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তার বাবা মোহাম্মদ নাসির। আজ সোমবার (১৭ জুন) অনিক হত্যার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে  এ  দাবি জানান তিনি। এক বছর ধরে কোন বিচার না পাওয়ায় তিনি আত্মহত্যা করার অভিপ্রায়ও করেছেন।

ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, গত বছরের ১৭ জুন অত্যন্ত তুচ্ছ কারণে সন্ত্রাসীরা আমার সামনে বুকে ছুরি মেরে আমার ছেলেকে খুন করে। এ ঘটনায় ১২ জনকে আসামী করে চকবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেছিলাম। পরে ১২জন আসামীকে গ্রেপ্তার করা হলেও বর্তমানে হত্যার নির্দেশদাতা ও প্রধান আসামি মহিউদ্দিন তুষারসহ ১২ আসামির সবাই প্রকাশ্যে ঘোরাফেরা করছে। বিভিন্ন সময় আমাদের হুমকিও দিচ্ছে। খুনিরা জাতির জনক ও প্রধানমন্ত্রীর ব্যানার দিয়ে এলাকায় ইফতার মাহফিল করেছে এবং স্থানীয় নেতাদের সাথে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে গিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি দিয়ে দম্ভ প্রকাশ করছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৭ জুন নগরীর চট্টেশ্বরী মোড়ের পল্টন রোডে প্রকাশ্য রাস্তায় অত্যন্ত তুচ্ছ কারণে খুন করা হয়েছিল আবু জাফর অনিককে (২৬)। এর পরে ১২ জনকে আসামী করে অনিকের বাবা চকবাজার থানায় একটি মামলা করেন। এর আগে গত ২২ জুন রাতে কলকাতার ফ্রি স্কুল স্ট্রিট এলাকায় আত্মগোপনে থাকা দুই আসামি মহিনউদ্দিন তুষার ও এখলাছুর রহমানকে গ্রেপ্তার করে সে দেশের পুলিশ। পরে প্রক্রিয়া শেষে ২৫ জুন দু’জনকে বাংলাদেশ পুলিশের কাছে হস্তান্তর করে। তুষারের স্বীকারোক্তিতে ২৫ জুন দিবাগত রাতে কুমিল্লার দাউদকান্দির চক্রশালা এলাকা থেকে গ্রেপ্তার হয় অনিক হত্যা মামলার অপর দুই আসামি জোনায়েদ আহম্মদ ইমন (১৯) ও জোবায়েদ আহম্মদ শোভনকে (২২)।

কিন্তু এখন তারা জামিনে বের হয়ে এখন এলাকায় ঘুরে বেড়াচ্ছেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট