চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২৩

১২ জানুয়ারি, ২০২৩ | ৪:৫০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের মানুষ জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ: বিপ্লব বড়ুয়া

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির পুনরায় দপ্তর সম্পাদক নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে সংবর্ধনা দিয়েছে দলটির চট্টগ্রামের নেতাকর্মীরা।

 

বৃহস্পতিবার (১২ জানুয়ারী) দুপুরে চট্টগ্রামের পুরাতন রেল স্টেশন চত্বরে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ।

 

রেল স্টেশন প্রাঙ্গনে ট্রাকে অস্থায়ী মঞ্চ তৈরি করে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে সকাল থেকে স্টেশন চত্বরে চট্টগ্রাম নগরী ও জেলা থেকে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে আসেন। দুপুর হতেই সেই জনস্রোত রেল স্টেশন ছাড়িয়ে যায়।

পরে সংক্ষিপ্ত এক অনুষ্ঠানে বিপ্লব বড়ুয়া বলেন, ‘রাজনীতিতে পদপদবী বড় বিষয় নয়, রাজনীতির সবচেয়ে বড় বিষয় হচ্ছে মানুষের আস্থা ও ভালোবাসা অর্জন করা। সরকার ও দল পরিচালনার জন্য চট্টগ্রামের মানুষের মূল্যায়ন করেছেন প্রধানমন্ত্রী। জননেত্রী শেখ হাসিনা চট্টগ্রামের ৫ জনকে কেন্দ্রীয় আওয়ামী লীগে স্থান দিয়েছেন। চট্টগ্রামের মানুষ জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ।’

দেশের আর্থ-সামাজিক উন্নয়নে আওয়ামী লীগের নানা পরিকল্পনা বাস্তবায়নের কথা উল্লেখ করে বিপ্লব বড়ুয়া বলেন, ‘জনগণের আস্থা অর্জনে আওয়ামী লীগ সফল হয়েছে। দেশে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। কেউ যেন উন্নয়ন বাধাগ্রস্ত করতে না পারে সেদিকে সতর্ক থাকতে হবে।’

এসময় ব্যারিস্টার বিপ্লব আরো বলেন, ‘আওয়ামী লীগের ঐতিহ্যকে ধারণ করে নেতাকর্মীদের রাষ্ট্র ও জনগণের প্রতি দায়বদ্ধতা রয়েছে। আপনারা আপনাদের রাজনৈতিক ও ব্যক্তিগত জীবন শৃঙ্খলার সাথে পরিচালনা করবেন, যাতে আমাদের নেত্রী এবং আমাদের দলের কোনো বদনাম না হয়।’ সরকার পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যাচ্ছে জানিয়ে এসময় তিনি বলেন, সামনে এগিয়ে যেতে সকলের সহযোগিতা প্রয়োজন।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালামের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলার সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরসহ চট্টগ্রাম নগর ও জেলার আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতারা। অনুষ্ঠান শেষে চট্টগ্রামের প্রয়াত আওয়ামী লীগ নেতাদের কবরে শ্রদ্ধা নিবেদন করেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট