চট্টগ্রাম রবিবার, ২৭ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

কক্সবাজারে রাতেও উড়বে বিমান: পর্যটকদের জন্য নতুন সুযোগ

কক্সবাজার সংবাদদাতা

২৭ অক্টোবর, ২০২৪ | ৬:১৫ অপরাহ্ণ

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কক্সবাজার বিমানবন্দরে রাত ১০টা পর্যন্ত ফ্লাইট চলাচলের অনুমতি দিয়েছে। আজ রবিবার (২৭ অক্টোবর) থেকে বিমান চলাচলের এ অনুমতি কার্যকর হবে।

 

এই নতুন ব্যবস্থার ফলে কক্সবাজারের পর্যটন খাতে আরও গতি আসবে বলে আশা করা হচ্ছে। ফ্লাইটের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে যাতায়াত ব্যবস্থাও আরও সহজ হবে।

 

আগে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিমান চলাচল করলেও, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী, এখন রাত ১০টা পর্যন্ত যাত্রীবাহী ফ্লাইট চালানো যাবে। বর্তমানে ঢাকা থেকে কক্সবাজারে দৈনিক ১৭টি ফ্লাইট চলাচল করে। নতুন সময়সূচি কার্যকর হওয়ার সঙ্গে সঙ্গে এই সংখ্যা আরও বাড়বে বলে আশা করা হচ্ছে।

 

কক্সবাজার বিমানবন্দর ব্যবস্থাপক গোলাম মর্তুজা হোসেন জানিয়েছেন, শীতকালে পর্যটকদের সংখ্যা বৃদ্ধির কারণে ফ্লাইটের সংখ্যাও বাড়ানো হবে। পর্যটন খাতের সংশ্লিষ্টরা মনে করেন, রাতের ফ্লাইট চালুর ফলে পর্যটকরা আরও বেশি করে কক্সবাজার ভ্রমণ করতে আগ্রহী হবেন। তবে তাদের দাবি, ভবিষ্যতে বিমানবন্দরটি ২৪ ঘণ্টা খোলা রাখা উচিত।

 

পর্যটন খাতের সংশ্লিষ্টরা চান, ভবিষ্যতে কক্সবাজার বিমানবন্দরটি ২৪ ঘণ্টা খোলা রাখা হোক। এতে করে পর্যটকরা আরও বেশি স্বাধীনভাবে ভ্রমণ করতে পারবেন।

 

 

পূর্বকোণ/এরফান/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট