চট্টগ্রাম রবিবার, ২৭ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

জামায়াতের মতো আ. লীগের ওপর যাতে জুলুম না হয়: আমীর

অনলাইন ডেস্ক

২৭ অক্টোবর, ২০২৪ | ৫:১৮ অপরাহ্ণ

জামায়াত ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, তাঁর দলের উপর যে পরিমাণ জুলুম করা হয়েছে সেই জুলুম যেন আওয়ামী লীগের ওপর করা না হয়। তবে ন্যায়বিচারের মাধ্যমে যেন তাদের আসল পাওনাটা বুঝিয়ে দেওয়া হয়। তাতে যদি কারো ফাঁসি হয় হবে, আমৃত্যু কারাদণ্ড যদি হয় হবে, যাবজ্জীবন কারাদণ্ড হয় হবে, যার যে পাওনা তাই যেন দেওয়া হয়।

 

রবিবার (২৭ অক্টোবর) বাংলাদেশ-চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে ঢাকা মহানগর উত্তর জামায়াতে ইসলামী আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ২০০৬ সালের ২৮ অক্টোবর থেকে শুরু করে ৫ আগস্ট ২০২৪ পর্যন্ত রাজধানীতে ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনে শাহাদাতবরণকারী শহীদ পরিবারের সদস্যদের সঙ্গে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

 

প্রধান অতিথির বক্তব্যে ডা. শফিকুর রহমান আরও বলেন, যারা এ দেশকে ভালোবাসে তারা কখনো খুনি হতে পারে না, মানুষ খুন করতে পারে না। দেশ প্রেমিকরা কখনো পালায় না, পালাতে পারে না। আপনারা জেনেছেন, খুনি ও চোররা পালায়। পালিয়ে তারা জানে বাঁচতে পারবে না। আপনাদেরকে ধরে দেশে ফেরত পাঠাবে দেশপ্রেমিক জনতা। পাপাচাররা কখনো জনতার চোখ ফাঁকি দিতে পারে না।

 

ডা. শফিকুর রহমান বলেন, ২০০৬ সালের ২৮ অক্টোবর ফ্যাসিবাদের দোসর মাস্টারমাইন্ড আওয়ামী লীগের বৈঠার তাণ্ডবে বাংলাদেশ পথ হারিয়েছিল। সেদিন শুধু বাংলাদেশ না, পুরো বিশ্ব স্তম্ভিত হয়ে গিয়েছিল। মানুষ রূপি বর্বর পশুদের মাধ্যমেই এমন তাণ্ডব সম্ভব। ক্ষমতায় যাওয়ার সীমাহীন লালসা থেকে সেদিন হত্যাকাণ্ড ঘটানো হয়েছিল। পথ হারিয়ে জাতি ২০০৬ সাল থেকে লড়াই করে বহু জীবন ও তাদের বিনিময়ে ২০২৪ সালের ৫ আগস্ট মুক্ত হয়েছে।

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে ডা. শফিকুর রহমান বলেন, তারাই (আওয়ামী লীগ) তো বলতেন বিচার বিভাগ স্বাধীন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। তাহলে তিনিও তো আইনের ঊর্ধ্বে না। যে অপকর্ম করেছেন তা আপনাকে প্রত্যক্ষ করতে হবে, তার স্বাদও গ্রহণ করতে হবে।

 

আন্দোলনে আহতদের উপযুক্ত চিকিৎসা নিশ্চিতে ও ফ্যাসিবাদ বিরোধী সব রাজনৈতিক দলগুলোকে শহীদ পরিবারের পাশে দাঁড়াতে সহযোগিতার হাত প্রসারিত করার আহ্বান জানান জামায়াত আমির।

 

পূর্বকোণ/এমটি/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট