চট্টগ্রাম রবিবার, ২৭ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

সালমান-আনিসুলসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজিরের নির্দেশ

অনলাইন ডেস্ক

২৭ অক্টোবর, ২০২৪ | ৩:৫৮ অপরাহ্ণ

ছাত্র আন্দোলনে গণহত্যার অভিযোগে করা মামলায় সাবেক মন্ত্রী সালমান এফ রহমানআনিসুল হকসহ কারাগারে থাকা ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ দেয়া হয়েছে। ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. গোলাম মর্তুজা মজুমদারের নেতৃত্বে তিন বিচারকের বেঞ্চ রবিবার (২৭ অক্টোবর) এ আদেশ দেয়।

 

অন্য মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা বাকিরা হলেন- আব্দুর রাজ্জাক, গোলাম দস্তগীর গাজী, শাহজাহান খান, দীপু মনি, ফারুক খান, কামাল আহমেদ মজুমদার, হাসানুল হক ইনু, রাশেদ খান মেনন, জুনায়েদ আহমেদ পলক, তৌফিক-ই এলাহি, অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক ও সাবেক স্বরাষ্ট্র সচিব জাহাঙ্গীর আলম।

 

ট্রাইব্যুনালের প্রধান কৌঁসুলি মোহাম্মদ তাজুল ইসলাম এই ১৪ জনকে মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেপ্তার দেখিয়ে ট্রাইব্যুনালে হাজিরের আবেদন করেন। পরে ট্রাইব্যুনাল এই ১৪ জনকে আগামী ১৮ নভেম্বর ট্রাইব্যুনালে হাজিরের নির্দেশ দেয়।

 

উল্লেখ্য, জুলাই-আগস্টে ‘গণহত্যা ও মানবতাবিরোধী অপরাধের’ অভিযোগে দুই মামলায় গত ১৭ অক্টোবর সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার পরিবারের সদস্যসহ ৪৬ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

 

পূর্বকোণ/এমটি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট