চট্টগ্রাম শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

ফটিকছড়িতে সনদ জালিয়াতির অভিযোগে দোকানির দুই মাসের সাজা

নাজিরহাট সংবাদদাতা

২৬ অক্টোবর, ২০২৪ | ৯:২৫ অপরাহ্ণ

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নারায়ণহাট বাজারে আইনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ কার্যক্রম প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

 

শনিবার (২৬ অক্টোবর) দুপুরে পরিচালিত এই অভিযানের নেতৃত্ব দেন ফটিকছড়ি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন।

 

অভিযানে এনআইডি কার্ড, জাতীয়তা সনদ, চেয়ারম্যান সনদসহ বিভিন্ন প্রকার সনদ জালিয়াতির অভিযোগে আইয়ুব আলী নামক একজনকে হাতেনাতে আটক করা হয়। তিনি নারায়নহাট ইউনিয়নের পশ্চিম চানপুর, যুগ্যারখীল এলাকার মুহাম্মদ শফিকুর রহমানের ছেলে।

 

এ সময় ধৃত ব্যক্তির নিকট হতে বিপুল পরিমাণ এনআইডি কার্ড, এনআইডি কার্ডের ফটোকপি, জাতীয়তা সনদ, চেয়ারম্যান সনদসহ বিভিন্ন প্রকার সনদ পাওয়া যায়।

 

ধৃত আইয়ুব আলী জানান, তিনি তার কম্পিউটারের দোকান থেকে এলাকার নাগরিকদের বিভিন্ন প্রকার সনদের আবেদন করে দেন। এছাড়া অনেক ক্ষেত্রে চেয়ারম্যানের স্বাক্ষর জাল করে নিজেই স্বাক্ষর করেন।

 

এদিকে অতীতেও তার এমন জালিয়াতির কার্যক্রম ধরা পড়ায় গত ২০২৩ সালের ১৯ নভেম্বর তৎকালীন নারায়নহাট ইউপি চেয়ারম্যানের নিকট একটি মুচলেকা দিয়ে প্রাথমিকভাবে ছাড়া পান। এরপরও তিনি অবৈধ কার্যক্রম অব্যাহত রাখেন।

 

অভিযানে অভিযুক্ত ব্যক্তির নিকট হতে নারায়নহাট ইউনিয়ন চেয়ারম্যানের স্বাক্ষর জাল করে প্রস্তুতকৃত তিনটি জাতীয়তা সনদও জব্দ করা হয়। ধৃত আইয়ুব আলী মোবাইল কোর্টের কাছে চেয়ারম্যানের স্বাক্ষর জাল করে নিজে স্বাক্ষর করার অপরাধ স্বীকার করায় এবং এর দরুণ সরকারি বিভিন্ন কাজে বাধা-বিঘ্ন সৃষ্টি করার অপরাধে দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৬ ধারায় তাকে দুইমাসের কারাদণ্ড প্রদান করে কারাপরোয়ানামূলে চট্টগ্রাম কারাগারে প্রেরণ করা হয়।

 

পূর্বকোণ/মুন্না/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট