চট্টগ্রাম শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

খাবার সরবরাহের কাজ নিতে হুমকি দেওয়া সেই বিএনপি নেতা বহিষ্কার

নিজস্ব সংবাদদাতা, আনোয়ারা

২৫ অক্টোবর, ২০২৪ | ৫:২২ অপরাহ্ণ

আনোয়ারায় কোরিয়ান ইপিজডে খাবারের টেন্ডার পেতে কেইপিজেডের আমেরিকান এন্ড এফির্ড (বাংলাদেশ) লিমিটেড নামের এক প্রতিষ্ঠানে গিয়ে প্রাণনাশ ও ফ্যাক্টরি বন্ধ করার হুমকি দেওয়া বিএনপি নেতা ইলিয়াস কাঞ্চনকে দল থেকে বহিষ্কার করেছে দলটির হাইকমান্ড।

শুক্রবার (২৫ অক্টোবর) বাংলাদেশ জাতীয়বাদী দলের (বিএনপি) সহ-দপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং দলের নীতি, আদর্শ ও সংহতি পরিপন্থী অনৈতিক কার্যকলাপের জন্য চট্টগ্রাম দক্ষিণ জেলাধীন আনোয়ারা উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক ইলিয়াস কাঞ্চন চেয়ারম্যানকে বিএনপির প্রাথমিক সদস্যসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।’

জানা যায়, দুই মাস আগে কেইপিজেডের আমেরিকান এন্ড এফির্ড (বাংলাদেশ) লিমিটেড নামের এক প্রতিষ্ঠানকে খাবারের টেন্ডার দেওয়ার জন্য প্রস্তাব দেন বিএনপি নেতা ইলিয়াস কাঞ্চন। বিষয়টি নিয়ে গত ২০ অক্টোবর প্রতিষ্ঠানটির ডেপুটি জেনারেল ম্যানেজার (মানবসম্পদ বিভাগ) শেগুফতা গনিকে ফোন করে নভেম্বরের মধ্যে টেন্ডার না দিলে তাঁদের ক্ষতি হবে মর্মে নানা ধরনের হুমকি দেন তিনি। সর্বশেষ ২১ অক্টোবর বিকেলে ইলিয়াস কাঞ্চনসহ কয়েকজন মাইক্রোবাস যোগে অবৈধভাবে ফ্যাক্টরির রিসিপশনে প্রবেশ করে কর্মকর্তাদের অশ্লীল ভাষায় গালিগালাজ, প্রাণনাশ ও ফেক্টরি বন্ধ করার হুমকি দেন ইলিয়াস কাঞ্চন।

এ ঘটনায় সোমবার (২১ অক্টোবর) প্রতিষ্ঠানটির ডেপুটি জেনারেল ম্যানেজার (মানবসম্পদ বিভাগ) শেগুফতা গনি বাদী হয়ে আনোয়ারা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইলিয়াস কাঞ্চন (৫০) ও কাইয়ুম খান (৪৫)সহ অজ্ঞাত ৪/৫ জনের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি করেন।

বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় বিএনপির দায়িত্বপ্রাপ্ত সমন্বয়কারী মাহবুবের রহমান শামীম বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং দলের নীতি, আদর্শ ও সংহিত পরিপন্থী অনৈতিক কাজের জন্য উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ইলিয়াস কাঞ্চনকে প্রাথমিক সদস্যসহ সকল পর্যায়ে পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট