চট্টগ্রাম শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রাম দক্ষিণ জেলা জামায়াতের আমীর পুননির্বাচিত আনোয়ারুল আলম চৌধুরী

অনলাইন ডেস্ক

২৫ অক্টোবর, ২০২৪ | ১২:৫৯ অপরাহ্ণ

আবারো চট্টগ্রাম দক্ষিণ জেলা জামায়াতের আমির নির্বাচিত হয়েছেন আনোয়ারুল আলম চৌধুরী। তিনি ২০২৫-২০২৬ সেশনের জন্য আমির হিসেবে দায়িত্ব পালন করবেন।

 

চলতি মাসের ১৩ অক্টোবর জেলা আমীর নির্বাচনে রুকনদের ভোট গ্রহন করা হয়। আজ বৃহস্পতিবার (২৩ অক্টোবর) কেন্দ্রীয় কর্মপরিষদ বৈঠকে জামায়াত আমির ডা. শফিকুর রহমান ভোটের এ ফলাফল ঘোষণা করেন।

 

জানা যায়, গত ১৩ অক্টোবর নগরীর আরবি কনভেনশন হলে আয়োজিত রুকন সম্মেলনে ২০২৫-২০২৬ সেশনের জন্য জেলা আমির নির্বাচনের জন্য পুরুষ ও নারী রুকনরা প্রত্যক্ষ ও গোপন ব্যালটে ভোট প্রদান করেন। নির্বাচন কমিশনার ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যাপক আহসান উল্লাহ। নির্বাচনে রুকনরা পছন্দের দায়িত্বশীলের নাম লিখে ব্যালট বক্সে ফেলেন। জামায়াতের সকল ধরনের নির্বাচন গণতান্ত্রিক পদ্ধতিতে অনুষ্ঠিত হয়। জামায়াত সূত্রে জানা যায়, রুকনদের দেওয়া ভোটের ফলাফলে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ব্যক্তিই আমীর নির্বাচিত হন। জামায়াতের গঠনতন্ত্র অনুযায়ী নেতৃত্ব নির্বাচনে কোন প্রার্থী থাকেন না। কেউ পদের জন্য আকাঙ্ক্ষী হলে তিনি অযোগ্য বলে বিবেচিত হন।

 

আনোয়ারুল আলম চৌধুরী ২০০৬ সালে ছাত্র শিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি ছিলেন। এরপর জামায়াতে ইসলামীতে যোগদানের পর বাকলিয়া থানা জামায়াতের আমীর, চট্টগ্রাম মহানগর জামায়াতের এসিস্ট্যান্ট সেক্রেটারির দায়িত্ব পালন করেন। এরপর চট্টগ্রাম দক্ষিণ জেলা জামায়াতের সেক্রেটারি ও ২০২৩-২৪ সেশনে চট্টগ্রাম দক্ষিণ জেলা জামায়াতের আমীর নির্বাচিত হন। বর্তমানে তিনি কেন্দ্রীয় মজলিশে শুরার সদস্য হিসাবেও দায়িত্ব পালন করছেন।

 

পূর্বকোণ/ইব

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট