চট্টগ্রাম শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ছাত্র আন্দোলনে গুলি করা যুবলীগের ফিরোজ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

২৪ অক্টোবর, ২০২৪ | ৫:২২ অপরাহ্ণ

বৈষ্যম্যবিরোধী আন্দোলেন চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানা এলাকায় দোকান কর্মচারী সায়মান প্রকাশ মাহিন হত্যা মামলার আসামি মো. ফিরোজকে (৩৬) গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। গ্রেপ্তার ফিরোজ নিজেকে যুবলীগ নেতা পরিচয় দিলেও সে মূলত ‘ডাকাত ফিরোজ’ নামেই পরিচিত।

 

র‌্যাব জানায়, গত ১৮ জুলাই বৈষ্যম্যবিরোধী ছাত্র আন্দোলনে চান্দগাঁও এলাকায় মিছিলে অংশ নেয় সায়মান প্রকাশ মাহিন। এসময় সে মিছিলে স্লোগান দিতে থাকে। এসময় মহানগর যুবলীগ কর্মী মো. ফিরোজ তার অন্যান্য সহযোগীরা মিছিলে গুলিবর্ষণ করে। এসময় মাহিন দৌড়ে প্রাণ বাঁচানোর চেষ্টা করলে ফিরোজ ও তার সহযোগীদের ছোড়া গুলিতে মাহিন মাটিতে লুটিয়ে পড়ে। আহত মাহিনকে তারা লাঠি-সোটা ও লোহার রড দিয়ে পিটিয়ে মৃত ভেবে চলে যায়। স্থানীয়রা উদ্ধার করে তাকে চমেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় তার বন্ধু মোহাম্মদ শরীফ বাদী হয়ে ৪৪ জন এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা ২০/৩০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. শরীফ-উল-আলম। তিনি বলেন, এ মামলার আসামি মো. ফিরোজ ফেনীতে অবস্থান করছে: এমন তথ্যের ভিত্তিতে আজ সকাল সাড়ে ৯টায় ফেনী সদর মডেল থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের রামপুরা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি ফিরোজ এ মামলার এজাহারনামীয় আসামি এবং মহানগর যুবলীগের কর্মী বলে স্বীকার করে।

 

সে আরও জানায়, গত ১৮ জুলাই তার অন্যান্য সহযোগীরাসহ চান্দগাঁও থানাধীন বহদ্দারহাট কাঁচাবাজার এলাকায় পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় ধারালো অস্ত্র, চাপাতি, কিরিচ এবং আগ্নেয়াস্ত্র নিয়ে শীর্ষ নেতাদের আদেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণকারীদের ওপর নির্বিচারে গুলি বর্ষণ ও আক্রমণ করে হতাহতের ঘটনা ঘটায়। সে নিজে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে গুলিবর্ষণ করে।

 

তার বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় হত্যা, অস্ত্র, নাশকতা, মাদক এবং ছিনতাইয়ের ৫টি মামলা রয়েছে। তাকে চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা। 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট