চট্টগ্রাম বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

কেজি প্রতি ২০-৩০ টাকা কমে পেয়ে ক্রেতার ঢল

সীতাকুণ্ডে ন্যায্য মূল্যে সবজির হাট উদ্বোধন

সীতাকুণ্ড সংবাদদাতা

২৩ অক্টোবর, ২০২৪ | ৭:১৪ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে ন্যায্য মূল্যে সবজি বিক্রির হাট উদ্বোধন করা হয়েছে। বুধবার (২৩ অক্টোবর) বেলা ১১টায় পৌরসভা চত্বরে এই হাট উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার কে.এম রফিকুল ইসলাম।

 

এই হাটে প্রতি কেজি ২০-৩০ টাকা করে কম দামে সবজি বিক্রি করায় উদ্বোধনকালেই ব্যাপক সাড়া পাওয়া যায়। উপজেলা প্রশাসনের আয়োজনে এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় অনুষ্ঠিত সবজি বিক্রি উদ্বোধনকালে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. হাবিবুল্লাহ, সীতাকুণ্ড প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কাইয়ুম চৌধুরী, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা তাহমিনা আরজু সহ সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি কে.এম রফিকুল ইসলাম বলেন, সবজি ভান্ডার খ্যাত সীতাকুণ্ডেও সাম্প্রতিক সময়ে সবজির বাজার মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে। বেশিরভাগ সবজির দাম ১০০ টাকার উপরে। কোন কোন সবজির দাম আবার ১৭০-১৮০ টাকাও। সবজির বাজার সহনীয় রাখতে উপজেলা প্রশাসনের উদ্যোগে কৃষি অফিসের সহযোগিতায় সরাসরি কৃষকরা নিজেরাই সবজি বিক্রির জন্য এই হাটটি চালু করা হয়েছে। এখানে কোন মধ্যস্বত্বভোগী না থাকায় কৃষকরা পাইকারি মূল্যে ক্রেতাদের কাছে সবজি বিক্রি করছেন। ফলে ন্যায্য মূল্যে প্রতি কেজি ২০-৩০ টাকা কিংবা আরো কম দামে সবজি পাবেন ক্রেতারা। এছাড়া ডিমও বিক্রি হচ্ছে বাজার দরের চেয়ে ১.৫০ টাকা কমে। বাজার দর সহনীয় না হওয়া পযন্ত এই হাট চালু থাকবে বলে জানান ইউএনও।

 

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. হাবিবুল্লাহ বলেন, কৃষকরা বাজারে পাইকারি দামে সবজি বিক্রির পর পাইকাররা সেগুলো কিনে আরো বেশি টাকায় খুচরা বাজারে বিক্রি করত। তাই সবজির দাম বেশি হতো। এই হাটে কৃষকরা নিজেরাই সবজি বিক্রি করবেন। ফলে বাজারের চেয়ে অনেক কম দামে সবজি পাওয়া যাবে। প্রতিদিন সকাল থেকে এই হাটে সবজি বিক্রি হবে বলে জানান সংশ্লিষ্টরা।

 

 

পূর্বকোণ/এমটি/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট