চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

বিনামূল্যে এইচপিভি টিকা পাবে চট্টগ্রামের পাঁচ লাখ কিশোরী

মাসব্যাপী ক্যাম্পেইন শুরু বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক

২২ অক্টোবর, ২০২৪ | ১১:৫৫ পূর্বাহ্ণ

আগামী ২৪ অক্টোবর বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে জরায়ু মুখ ক্যান্সার প্রতিরোধে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন। বিনামূল্য পঞ্চম থেকে নবম শ্রেণির শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করে এই টিকা নিতে পারবেন। চট্টগ্রামের প্রায় পাঁচ লাখ শিক্ষার্থীকে এ টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

 

সোমবার (২১ অক্টোবর) চট্টগ্রাম জেনারেল হাসপাতালে অনুষ্ঠিত জেলা এডভোকেসি সভায় এসব তথ্য জানানো হয়। চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. আবদুল মন্নান। সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডা. এফ.এম জাহিদুল ইসলাম।

 

সভায় জানানো হয়, ১৫ উপজেলার ৪ হাজার ৩৮৮টি শিক্ষা প্রতিষ্ঠানে ৫ম থেকে ৯ম শ্রেণির ৩ লাখ ৪৪ হাজার ৩৩০ জন কিশোরী ও স্কুল বহির্ভূত কমিউনিটির ৭ হাজার ৫১৮ জন কিশোরীসহ মোট ৩ লাখ ৫১ হাজার ৮৪৮ জন কিশোরীকে এইচপিভি প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এছাড়া সিটি কর্পোরেশন এলাকায়ও প্রায় ১ লাখ ৩১ হাজার কিশোরীকে এ এ টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়।

 

সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো. নওশাদ খানের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সুদীপ্ত সরকার, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ আবুল কালাম, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. ফরিদুল আলম, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার চৌধুরী আবদুল্লাহ আল মামুন প্রমুখ।

 

পূর্বকোণ/ইব

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট