চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

চবিতে শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় গ্রেপ্তার ৫

নিজস্ব প্রতিবেদক 

২২ অক্টোবর, ২০২৪ | ১২:০৮ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংলগ্ন একট রেস্টেুরেন্ট দখলকে কেন্দ্র করে স্থানীয় যুবলীগ নেতা হানিফের নেতৃত্বে শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

গ্রেপ্তাররা হলো-হাটহাজারী উপজেলার উত্তর ফতেয়াবাদ এলাকার মৃত ইদ্রিছ সওদাগরের ছেলে মো. ইলিয়াছ ওরফে ফারুক (৪০), উপজেলার পশ্চিম দেওয়ান নগর মৌলভীপাড়া এলাকার মহিবুল হকের ছেলে মো. সুমন (২৯), ফতেপুর ইউপির ইসলামিয়ারহাটের আব্দুল মালেকের ছেলে মো. ইসতিয়াক আহমেদ (২২), ফতেপুর ইউপির মো. আমির হামজার ছেলে মো. রাশেদ (৩০) ও ফতেপুর ইউপির পূর্ব ভবানীপুর এলাকার মৃত ছালেহ আহমদের ছেলে মো. আবু তাহের (৫৫)।

 

জানা যায়, গতকাল ভোরে ৪টায় বিশ্ববিদ্যালয়ের রেলগেট এলাকার অ্যাপায়ন নামে একটি রেস্টুরেন্টে ভাঙচুর চালায় যুবলীগ নেতা হানিফের অনুসারীরা। এ সময় তারা কয়েক রাউন্ড গুলি ও ককটেল বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়লে সকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মিছিল নিয়ে রেলগেট এলাকায় গিয়ে হানিফের একটি দোকান ভাঙচুর করেন। এতে যুবলীগের নেতাকর্মীরা ছাত্রদের সাথে এলাকাবাসীর সংঘর্ষ হয়েছে বলে গুজব রটিয়ে দেয়। পরে শিক্ষার্থীরা ফিরে আসার সময় যুবলীগ হামলা করলে একজন ছাত্র আহত হন। এ ঘটনায় এজাহারনামীয় ৩০ জন এবং অজ্ঞাতনামা ২৫/৩০ জনের বিরুদ্ধে হাটহাজারী থানায় একটি মামলা রুজু হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলার পুলিশ সুপার রায়হান উদ্দীন খান। তিনি জানান, চবি শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় গতকাল চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেপ্তার করা হয়। মামলার অন্যান্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে। আইন শৃঙ্খলা রক্ষার্থে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও আশপাশ এলাকায় জেলা পুলিশের অতিরিক্ত অফিসার-ফোর্স মোতায়েন আছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট