চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

হত্যাচেষ্টা মামলায় জেড আই খান পান্নার আগাম জামিন হাইকোর্টে

অনলাইন ডেস্ক

২১ অক্টোবর, ২০২৪ | ১২:৫৪ অপরাহ্ণ

রাজধানীর খিলগাঁও থানায় দায়ের করা হত্যাচেষ্টা মামলায় সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্নাকে আগাম জামিন দিয়েছে হাইকোর্ট। মামলার পুলিশ রিপোর্ট দেওয়ার আগ পর্যন্ত তিনি জামিনে থাকবেন।

 

সোমবার (২১ অক্টোবর) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও  বিচারপতি সৈয়দ এনায়েত হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে জেড আই খান পান্নার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আহসানুল করিম, আইনজীবী আলী আহমেদ খোকন, আইনজীবী মোহাম্মদ শিশির মনির, আইনজীবী মোহাম্মদ হোসেন প্রমুখ।

 

রবিবার রাজধানীর খিলগাঁও থানায় দায়ের করা হত্যাচেষ্টা মামলায় সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্না হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) তার বিরুদ্ধে রাজধানীর খিলগাঁও থানায় এ হত্যাচেষ্টা মামলা হয়।

 

এ মামলায় আসামি হিসেবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানসহ ১৮০ জনের নাম উল্লেখ করা হয়েছে। আইনজীবী জেড আই খান পান্না মামলার ৯৪ নম্বর আসামি।

 

গত ১৯ জুলাই ছাত্র-জনতার আন্দোলনের সময় আহাদুল ইসলাম নামে একজনকে গুলি ও মারধর করে হত্যাচেষ্টার অভিযোগে মামলাটি হয়। ১৭ অক্টোবর মামলাটি করেন আহাদুলের বাবা মো. বাকের।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট