চট্টগ্রাম রবিবার, ২০ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

ইউরোপসেরা ক্লাবের বিপক্ষে খেলতে যাচ্ছে মেসি

স্পোর্টস ডেস্ক

১৯ অক্টোবর, ২০২৪ | ৯:২৯ অপরাহ্ণ

ইউরোপেরসেরা দলগুলোর সঙ্গে আবারও খেলার সুযোগ পাচ্ছেন লিওনেল মেসি। ২০২৫ ক্লাব বিশ্বকাপে কিংবদন্তির ক্লাব ইন্টার মিয়ামিকে সুযোগ দিতে যাচ্ছে ফিফা। সরাসরি কোয়ালিফাই না করলেও অতিথি দল হিসেবে মিয়ামিকে এই সুবিধা দিতে চাইছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

 

তবে ক্লাব বিশ্বকাপে প্রতিযোগী দলগুলোর তালিকায় মিয়ামির নাম অন্তর্ভূক্ত হওয়ার আনুষ্ঠানিক ঘোষণা এখনও আসেনি। সংবাদমাধ্যম ইএসপিএনের দাবি সাউথ ফ্লোরিডার ক্লাবটি যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার (এমএলএস) থেকে বৈশ্বিক এই প্রতিযোগিতায় নিজেদের খেলা নিশ্চিত করেছে।

 

ফিফা ক্লাব বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মতো ৩২টি দল অংশ নেবে আসন্ন আসরে। সাতটি দল থেকে এবার অভূতপূর্ব সিদ্ধান্তে সেটি বেশ বড় পরিসরে অনুষ্ঠিত হতে যাচ্ছে। ক্লাব বিশ্বকাপের সম্ভাব্য সময় ধরা হয়েছে ২০২৫ সালের ১৫ জুন থেকে ১৩ জুলাই।

 

ইতোমধ্যে বৈশ্বিক এই প্রতিযোগিতার জন্য যুক্তরাষ্ট্রের ১০টি ভেন্যুর নামও ঘোষণা করা হয়েছে। যেখানে ইউরোপ (উয়েফা) থেকে ১২, লাতিন আমেরিকার (কনমেবল) ৬, উত্তর আমেরিকা ও ক্যারিবীয় দ্বীপের কনকাকাফ মিলিয়ে ৪, এশিয়ার (এএফসি) ৪, আফ্রিকা মহাদেশ (সিএএফ) থেকে ৪ এবং বাকি ২টি স্পট ওশেনিয়া মহাদেশের (ওএফসি) জন্য রাখা হয়েছে।

 

 

পূর্বকোণ/এমটি/পারভেজ

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট