চট্টগ্রাম রবিবার, ২০ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

খালেদা জিয়ার গাড়ি বহরে হামলা

সাবেক মন্ত্রী মোশাররফ ও এমপি রুহেলসহ ৪২ জনের বিরুদ্ধে মামলা

১৯ অক্টোবর, ২০২৪ | ৭:৪৫ অপরাহ্ণ

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার ঘটনায় চট্টগ্রামের মিরসরাইয়ের জোরারগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। বারইয়ারহাট পৌর বিএনপির আহবায়ক দিদারুল আলম মিয়াজী বাদি হয়ে ঘটনার ৭ বছর পর শুক্রবার (১৮ অক্টোবর) রাতে মামলাটি দায়ের করেন।

 

মামলায় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য, সাবেক গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে প্রধান আসামি করা হয়। এছাড়া সাবেক সংসদ সদস্য মাহবুব রহমান রুহেল, সাবেক উপজেলা চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, বারইয়ারহাট পৌরসভার সাবেক মেয়র রেজাউল করিম খোকন সহ ৪২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪০/৫০ জনকে আসামি করা হয়েছে।

 

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৭ সালের ২৮ অক্টোবর বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া গাড়ি বহর নিয়ে কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার পথে সকাল ১০টায় বারইয়ারহাট খান সিটি সেন্টারের সামনে সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও সাবেক সংসদ সদস্য মাহবুব রহমান রুহেলের নির্দেশে তার গাড়ি বহরে হামলা, ভাঙচুর করা হয়। এসময় খালেদা জিয়াকে স্বাগত জানাতে উপস্থিত হওয়া বিএনপি নেতা-কর্মীদের উপর হামলা করে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসীরা। সেখান থেকে গাড়ি বহর বারইয়ারহাট রোজিনা হোটেলের সামনে আসার পর পুনরায় হামলা করে আসামিরা। এতে প্রায় সাড়ে ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে। এছাড়া তখন বিএনপি নেতা-কর্মী সমর্থকদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। নিরাপত্তাজনিত কারণে গত ৫ আগস্ট হাসিনা সরকারের পতনের পর মামলাটি দায়ের করা হয়েছে।

 

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম সিফাতুল মাজদার জানান, ২০১৭ সালের ২৮ অক্টোবর খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার ঘটনায় দিদারুল আলম মিয়াজী বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন। মামলায় ৪২ জনের নাম উল্লেখ করে ৪০/৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাত রয়েছে।

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট