চট্টগ্রাম শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

মিরপুর টেস্ট থেকে বাদ সাকিব, বিকল্প নাম ঘোষণা

স্পোর্টস ডেস্ক

১৮ অক্টোবর, ২০২৪ | ৫:৪৪ অপরাহ্ণ

মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজের অনুষ্ঠিত হতে যাওয়া প্রথম টেস্টে সাকিব আল হাসানের পরিবর্তে স্পিনার হাসান মুরাদকে দলে নিয়েছে বিসিবি।

 

সাকিবের দেশে না আসার বিষয়টি নিশ্চিত হওয়ার পর আজ শুক্রবার (১৮ অক্টোবর) নতুন করে হাসান মুরাদকে টেস্ট স্কোয়াডে নেওয়া হয়েছে। এর আগেও গত বছরের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে প্রথমবার ডাক পেয়েছিলেন ২৩ বছর বয়সী এই স্পিনার। যদিও সেবার তার জাতীয় দলে অভিষেক হয়নি। তবে তার আন্তর্জাতিক অভিষেক হয়েছে হাংজুতে অনুষ্ঠিত এশিয়ান গেমসে। সেখানে দুটি ম্যাচও খেলেছেন মুরাদ।

 

তরুণ এই বাঁ-হাতি স্পিনারের প্রথম শ্রেণির ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। ৩০ ম্যাচে ১৩৬টি উইকেট শিকার করেছেন তিনি। তবে এবারও তার জাতীয় দলের একাদশে সুযোগ পাওয়া কঠিনই হবে। কারণ স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের পাশাপাশি বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন অভিজ্ঞ তাইজুল ইসলাম ও নাঈম হাসান।

 

ভারতের বিপক্ষে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ হারের পর ঘরের মাঠে ফরম্যাটটিতে ঘুরে দাঁড়ানোর পালা বাংলাদেশের। যদিও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শুরুর আগমুহূর্তে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে বরখাস্ত করেছে বিসিবি। ইতোমধ্যে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপজয়ী কোচ ফিল সিমন্সকে বাংলাদেশের দায়িত্ব দেওয়া হয়েছে।

 

মিরপুর টেস্টে বাংলাদেশের স্কোয়াড :

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, জাকের আলী অনিক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, হাসান মুরাদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও নাহিদ রানা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট