চট্টগ্রাম শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

সংবাদ সম্মেলনে বান্দরবানের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাদের হুঁশিয়ারি

অবিলম্বে পার্বত্য জেলা পরিষদ পুনর্গঠন না হলে কঠোর আন্দোলন

বান্দরবান প্রতিনিধি

১৮ অক্টোবর, ২০২৪ | ২:৩৪ অপরাহ্ণ

জনগণের দুর্ভোগ কমাতে অবিলম্বে পার্বত্য জেলা পরিষদগুলোর পুনর্গঠন ও বিভিন্ন প্রতিষ্ঠানের দুর্নীতি, অনিয়ম বন্ধ করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দিয়েছেন বান্দরবানের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ।

 

শুক্রবার (১৮ অক্টোবর) সকালে বান্দরবান প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ এই ঘোষণা দিয়েছেন।

 

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেছেন, ৫ আগস্টের ছাত্রজনতার গণ-আন্দোলনে সরকার পরিবর্তনের পর বিভিন্ন সেক্টরে অনিয়ম-দুর্নীতি বন্ধে বৈষম্যবিরোধী ছাত্ররা যেসব পদক্ষেপ নিয়েছিল তা এখনও অব্যাহত রয়েছে। কিন্তু বিভিন্ন সেক্টরে এখনও দুর্নীতি, অনিয়ম, বৈষম্য চলমান রয়েছে। সেই সাথে দীর্ঘসময়েও পার্বত্য জেলা পরিষদগুলোর পুনর্গঠন না হওয়ায় একদিকে যেমন জনগণ সেবা থেকে বঞ্চিত হচ্ছে, অন্যদিকে এসব সেক্টরে দুর্নীতি-অনিয়ম বরাবরই বাড়ছে।

 

নেতৃবৃন্দ আরও বলেন, বাজারে প্রশাসনের মনিটরিং না থাকায় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ জনগণ দুর্ভোগের মধ্যে পড়েছে। স্বাস্থ্য ও শিক্ষাখাতে মানুষ সেবা থেকে বঞ্চিত হচ্ছে। প্রশাসনকে বারবার এসব বিষয়ে তাগাদা দেওয়া হলেও তাদের পক্ষ থেকে কোন ব্যবস্থা না নেওয়ায় জনগণের মধ্যে ক্ষোভ বাড়ছে। অবিলম্বে বান্দরবানের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে দুর্নীতি-অনিয়ম ও পার্বত্য জেলা পরিষদগুলোর পুনর্গঠন করা না হলে শীঘ্রই কঠোর আন্দোলন দেওয়া হবে বলে নেতৃবৃন্দ জানিয়েছেন।

 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বান্দরবানের সমন্বয়ক আসিফ ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছাত্রনেতা মো. মুসা, হাবিব আল মাহমুদ, আব্দুল্লাহ নাওয়াজ সানিম, আশরাফুল ইসলাম, মোহাম্মদ মাহির ইরতীয়াম।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট