চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

অনুমোদনহীন কেমিক্যাল ব্যবহার, ৪ প্রতিষ্ঠানকে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক 

১৭ অক্টোবর, ২০২৪ | ৫:১৬ অপরাহ্ণ

চট্টগ্রামে খাবারে অনুমোদনহীন কেমিক্যাল ব্যবহারসহ নানা অপরাধে একটি রেস্টুরেন্টকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া আরও তিন প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) নগরীর মির্জাপুল, কাপ্তাই রোড ও সীতাকুণ্ডে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালযয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক নাসরিন আক্তার ও আনিছুর রহমান।

 

উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ জানান, ডিম, মুরগি, বিভিন্ন ধরনের সবজি, ওষুধ, পেঁয়াজ, রসুন আদাসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে এ তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। তারই ধারাবাহিকতায় মির্জাপুল এলাকায় এ্যারোমা ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করায় ২০ হাজার টাকা ও কাপ্তাই রোড এলাকায় খাবারে অনুমোদনহীন কেমিক্যাল ব্যবহার, বাসি রান্না করা গ্রিল জাতীয় মাংস ফ্রিজে সংরক্ষণ ও মেয়াদহীন দধি, পোকাযুক্ত ফিন্নি, পোড়া তেলের ব্যবহার, অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকর পরিবেশে রান্না/ ও রান্নাঘর, পঁচা ও নোংরা মসলা ও আয়োডিনবিহীন লবণ ব্যবহার করায় রোদেলা রেস্টুরেন্ট এন্ড কাবাব ঘরকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

অন্যদিকে সীতাকুণ্ড উপজেলায় আয়াত মেডিকেল হলকে মেয়াদোত্তীর্ণ ওষুধ, ফিজিশিয়ান স্যাম্পল, মূল কাটাকাটি ওষুধ বিক্রির জন্য সংরক্ষণ করায় ৫০ হাজার টাকা ও জোৎস্না ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট