চট্টগ্রাম মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪

মাতারবাড়ী আ. লীগ নেতার বাড়ি থেকে বিদ্যুৎ প্রকল্পের চোরাই মালামাল জব্দ

মহেশখালী সংবাদদাতা

১৪ অক্টোবর, ২০২৪ | ৮:০২ অপরাহ্ণ

মহেশখালীর মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্প থেকে ফের ২০ লাখ টাকার চোরাই মালামাল জব্দ করেছে বাংলাদেশ নৌবাহিনী।

 

সোমবার (১৪ অক্টোবর) দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মাতারবাড়ী মগডেল গ্রামে আওয়ামী লীগ নেতা আবু ছালেহের বাড়িতে অভিযান চালিয়ে এসব মালামাল জব্দ করা হয়। আবু ছালেহ মহেশখালীর সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান।

 

তবে অভিযানের সময় টের পেয়ে মালামালের বিশাল অংশ অন্যত্র সরিয়ে নিয়েছে চোরাই সিন্ডিকেটের প্রধান আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যানের মগডেইল ভিত্তিক সিন্ডিকেটের সদস্যরা। এ ঘটনায় জড়িত কাউকে আটক করতে পারেনি আভিযানিক দল। 

 

নৌ বাহিনী জানায়, মাতারবাড়ি বিদ্যুৎকেন্দ্র থেকে প্রভাবশালী চক্রটি বিপুল পরিমাণ চোরাই মালামাল আবু ছালেহের বাড়িতে মজুদ করে পরে পাচারের প্রস্তুতি নেয়। একটি গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে মহেশখালীতে দায়িত্বরত নৌবাহিনীর কন্টিনজেন্ট কমান্ডার মাহমুদ হাসানের নেতৃত্বে একটি টিম সকালে মাতারবাড়ি মগডেইল আবু ছালেহর বাড়িতে অভিযান চালায়। সকাল থেকে বিকাল পর্যন্ত অভিযান চালিয়ে নৌবাহিনীর সদস্যরা বিদ্যুৎকেন্দ্র সংলগ্ন মাতারবাড়ি মগডেল গ্রামের আবু ছালেহর বাড়ি থেকে বিভিন্ন মালামাল জব্দ করে।

 

এর আগে, গত ৩১ আগস্ট সকালে নৌবাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে মাতারবাড়ি তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রায় ১৫ কোটি টাকার বৈদ্যুতিক তার পাচারকালে তারসহ জড়িতদের আটক করেছিলেন নৌবাহিনী সদস্যরা। উক্ত ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে মামলাও হয়েছিল।

 

মহেশখালীতে দায়িত্বরত নৌবাহিনীর কন্টিনজেন্ট কমান্ডার মাহমুদ হাসান পূর্বকোণকে বলেন, আবু ছালেহ নামে এক ঠিকাদারের বাড়ি থেকে প্রচুর পরিমাণ বিভিন্ন আইটেমের চোরাই মালামাল জব্দ করেছি। একজন ঠিকাদারের কাছে এত আইটেমের মালামাল থাকার কথা না। জব্দকৃত মালামাল পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। জড়িতদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।

 

 

পূর্বকোণ/হোবাইব/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট