চট্টগ্রাম মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪

মালয়েশিয়া যাওয়া হলো না ২৪ রোহিঙ্গার, উখিয়ায় আটক

উখিয়া সংবাদদাতা

১৪ অক্টোবর, ২০২৪ | ৪:০২ অপরাহ্ণ

ট্রলারে করে সাগরপথে মালয়েশিয়া যেতে গিয়ে কক্সবাজারের উখিয়ার উপকূলীয় এলাকা জালিয়াপালং ইউনিয়নের ইনানী থেকে ২৪ জন রোহিঙ্গা নারী-পুরুষ আটক হয়েছে ।

 

সোমবার (১৪ অক্টোবর) ভোর সাড়ে ৫টায় ইনানী সৈকত থেকে তাদের আটক করে উখিয়া থানায় হস্তান্তর করে কোস্টগার্ড।

 

আটক রোহিঙ্গাদের মধ্যে ১৪ জন নারী ও ১০ জন পুরুষ রয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ শেষে স্ব স্ব ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে। রোহিঙ্গারা দালালের মাধ্যমে মালয়েশিয়ার উদ্দেশ্যে পাড়ি দিতে গিয়ে কোস্টগার্ডের হাতে আটক হয় বলে জানা যায়।

 

আটক রোহিঙ্গাদের মধ্যে উখিয়ার ১৭নং ক্যাম্পের বাসিন্দা খুরশিদা বেগম (২৪) জানান, আমরা মালয়েশিয়া যাওয়ার উদ্দেশ্যে টেকনাফ থেকে ট্রলারে যাত্রা করেছিলাম। মিয়ানমারের নৌবাহিনী জলসীমা অতিক্রমের সময় বাধা দেয়। মাঝি বোট ঘুরিয়ে এদিকে চলে আসে এবং আমরা সাগরের মাঝে ১০ দিন ছিলাম।

 

ইনানী পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কোস্টগার্ডের সহযোগিতায় ২৪ জন রোহিঙ্গা নারী-পুরুষকে আটক করা হয়। পরে তাদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়।

 

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আরিফ হোছাইন জানান, আটক রোহিঙ্গাদের মধ্যে ১৪ জন নারী ও ১০ জন পুরুষ রয়েছে। তাদের আইনি প্রক্রিয়ার মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট