চট্টগ্রাম বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

হিজবুল্লাহর ড্রোন হামলায় ৪ ইসরায়েলি সেনা নিহত, আহত অনেকে

আন্তর্জাতিক ডেস্ক

১৪ অক্টোবর, ২০২৪ | ১:১৮ অপরাহ্ণ

ইসরায়েলের উত্তরাঞ্চলে একটি সেনা ঘাঁটিতে ড্রোন হামলায় চার সেনা নিহত এবং ৬০ জনেরও বেশি আহত হওয়ার কথা জানিয়েছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডি্এফ)।

 

তারা বলছে, হাইফার দক্ষিণে প্রায় ৩৩ কিলোমিটার দূরে বিনিয়ামিনা শহর সংলগ্ন ওই ঘাঁটিতে হামলায় সাত সেনা গুরুতর আহত হয়েছে।

 

এ হামলার দায় স্বীকার করে হিজবুল্লাহ বলেছে, তেল আবিব ও হাইফার মধ্যবর্তী এলাকায় ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) গোলানি ব্রিগেডের একটি প্রশিক্ষণ শিবির নিশানা করে হামলাটি চালানো হয়।

 

দক্ষিণ লেবানন ও বৈরুতে বৃহস্পতিবার ইসরায়েল যে হামলা চালিয়েছিল তার জবাবে এ হামলা চালানো হয় বলে সশস্ত্র গোষ্ঠীটির জানিয়ে।

 

হিজবুল্লাহ বলেছে, তারা ‘এক ঝাঁক ড্রোন’ ব্যবহার করে উত্তর ইসরায়েলের ওই শিবির লক্ষ্য করে হামলা চালিয়েছে।

 

আইডিএফ প্রাণহানির বিষয়টি নিশ্চিত করার আগে এমডিএ এক বিবৃতিতে জানায়, গুরুতর আহত তিনজনের পাশাপাশি ১৮ জনের অবস্থা মাঝারি এবং ৩১ জন মৃদু আঘাত পেয়েছেন। আর ‘উদ্বেগে ভুগছেন’ ৯ জন।

 

কিছু ইসরায়েলি সংবাদমাধ্যম জানিয়েছে, লেবানন থেকে ছোড়া একটি নিম্ন-স্তরের ড্রোন আঘাত হানে ঘাঁটিতে। এটি তুলনামূলক অত্যাধুনিক অস্ত্র- যার কারণে আগাম সতর্কতা অ্যালার্ম বাজেনি।

 

সন্ধ্যা জুড়ে টেলিভিশনের বুলেটিন, সামাজিক যোগাযোগ মাধ্যমের পোস্ট ও অনলাইন প্রতিবেদনের ফুটেজে দেখা গেছে, হেলিকপ্টারসহ জরুরি যানবাহনগুলো হতাহতদের উত্তর ইসরায়েলের হাসপাতালগুলোতে নিয়ে যাচ্ছে।

 

বিবিসি লিখেছে, বিস্তারিত এখনও জানা যায়নি, তবে আহতদের অনেকেই সেই সময় একটি ক্যান্টিনে ছিলেন বলে মনে হচ্ছে। ঘটনার আকস্মিকতায় তার ঘাবড়ে গিয়েছিলেন। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ছবিতে দেখা যাচ্ছে, একটি ফাঁকা মেস হল, যার ছাদ ফুটো হয়ে গেছে।

 

পূর্বকোণ/এমটি

 

শেয়ার করুন