চট্টগ্রাম মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪

পেকুয়ায় অধ্যক্ষ হত্যা: যুবলীগ নেতা গরু জাহাঙ্গীর গ্রেপ্তার

কক্সবাজার সংবাদদাতা

১৩ অক্টোবর, ২০২৪ | ২:২৪ অপরাহ্ণ

কক্সবাজারের পেকুয়ায় এক কলেজ শিক্ষককে অপহরণ করে হত্যার ঘটনায় উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ওরফে গরু জাহাঙ্গীরকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

 

শনিবার (১২ অক্টোবর) রাতে চট্টগ্রাম নগরীর পূর্ব মাদারবাড়ি এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

 

জানা গেছে, গত ২৮ সেপ্টেম্বর কক্সবাজারের পেকুয়া সেন্ট্রাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আরিফকে অপহরণ করে হত্যা করা হয়। পরে তার মৃতদেহ পুকুর থেকে উদ্ধার করা হয়। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

 

র‌্যাব সূত্রে জানা গেছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাহাঙ্গীর আলম স্বীকার করেছেন, অধ্যক্ষ আরিফের সঙ্গে তার জমিজমার বিরোধ ছিল। এই বিরোধের জেরেই তিনি আরিফকে হত্যার পরিকল্পনা করেন। অপহরণ ও হত্যাকাণ্ডের পরিকল্পনা তিনি তার কয়েকজন সহযোগীর সঙ্গে মিলে করেছিলেন।

 

জাহাঙ্গীর আলম ও তার সহযোগীরা অধ্যক্ষ আরিফকে তার বাসা থেকে অপহরণ করে। অপহৃত শিক্ষকের পরিবারের কাছ থেকে ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছিল। তবে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণে তারা মুক্তিপণ আদায় করতে ব্যর্থ হয়। পরে তাকে নির্মমভাবে হত্যা করে তার মৃতদেহ পুকুরে ফেলে দেয়। এই ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে র‌্যাব সূত্রে জানা গেছে।

 

গ্রেপ্তার জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে। তিনি জুলাই বিপ্লবের শহীদ ওয়াসিম আকরাম হত্যা মামলারও একজন আসামি।

 

এই ঘটনায় স্থানীয়রা তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। তারা দাবি করেছেন, জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে বিভিন্ন অপরাধের অভিযোগ রয়েছে। তার গ্রেপ্তারে তারা স্বস্তি অনুভব করছেন।

 

র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক অতিরিক্ত এসপি মো. কামরুজ্জামান বলেন, র‌্যাবের একটি যৌথ দল এই ঘটনার তদন্ত করছিল। তাদের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জাহাঙ্গীর আলমকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। গ্রেপ্তার আসারির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট