চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১০ অক্টোবর, ২০২৪

দুর্গাপূজায় গুজব রোধে পুলিশের সাইবার ইউনিটও সক্রিয় রয়েছে : সিএমপি কমিশনার

অনলাইন ডেস্ক

৯ অক্টোবর, ২০২৪ | ১০:১০ অপরাহ্ণ

চট্টগ্রাম মেট্রাপলিটন পুলিশ কমিশনার (সিএমপি) হাসিব আজিজ বলেছন, চট্টগ্রাম নগরে ২৭৫টি পূজামণ্ডপে পুলিশ মোতায়েন করা হয়েছে। পূজায় কোনো গুজব শোনা গেলে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করার জন্য পুলিশ সদস্যদের বলেছি। যাতে গুজব না ছড়াতে পারে। সামাজিক মাধ্যম মনিটরিংয়ে পুলিশের সাইবার ইউনিট সক্রিয় আছে।

 

গুজব শনাক্ত করা, প্রতিরোধ করা, গুজব যারা ছড়াবে তাদেরকে আইনের আওতায় আনা হবে। পুলিশের কাজে সবার সাহায্য সহযোগিতা প্রয়োজন।  

বুধবার (৯ অক্টোবর) নগরীর আন্দরিকল্লার জেএমসেন হল পুজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।  

 

শারদীয় দুর্গোৎসব পালনে সর্বোচ্চ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে জানিয়ে হাসিব আজিজ বলেন, ভক্তরা যাতে উৎসবের সহিত নির্বিঘ্নে পূজা পালন করতে পারেন, সেই ব্যাপারে অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি ট্রাফিক ব্যবস্থাপনা ও গোয়েন্দা কার্যক্রম জোরদার করা হয়েছে। নিরাপত্তাজনিত কোনো আশঙ্কা নেই। কারণ আমরা অনেক আগে থেকেই নিরাপত্তা প্রস্তুতি শুরু করেছি। সবাইকে সঙ্গে নিয়ে নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করেছি, সেটা বাস্তবায়নের কাজও চলছে।  

 

তিনি আরও বলেন,আমরা সবাই মিলে সুন্দরভাবে পূজা উদযাপন করবো। কারো ধর্মীয় অনূভূতিতে কোনো রকম আঘাত হয় এমন কোনো কাজ, কথা বা বডি ল্যাঙ্গুয়েজও ব্যবহার করবো না। রাষ্ট্র সব নাগরিকের জন্য সমান।  

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট