চট্টগ্রাম সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

ময়মনসিংহ-শেরপুরে বন্যার্তদের পাশে আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন

বিজ্ঞপ্তি

৭ অক্টোবর, ২০২৪ | ১১:২৮ অপরাহ্ণ

পাহাড়ি ঢল আর ব্যাপক বৃষ্টির কারণে দেশের শেরপুর জেলার নালিতাবাড়িসহ কয়েকটি উপজেলা এবং ময়মনসিংহ জেলার ধোবাউরা ও হালুয়াঘাটসহ কিছু এলাকা ব্যাপকভাবে প্লাবিত হয়ে পড়ায় ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে।

 

গুরুত্বপূর্ণ অনেক সড়ক এবং বিস্তীর্ণ এলাকার ফসলের জমি পানিতে তলিয়ে গেছে। এছাড়া ঝিনাইগাতি ও শ্রীবরদী উপজেলার বিরাট অংশ প্লাবিত হয়েছে।

 

এদিকে ঘরবাড়িতে পানি প্রবেশ করে ঘরের চুলা পানির নীচে। বন্যায় রান্নার কোন সুযোগ নাই। প্রতিটা ঘরে এখন পানি থৈ থৈ করছে। এই কঠিন পরিস্থিতিতে ময়মনসিংহ ও শেরপুরের বন্যার্ত এলাকা ঝিনাইগাতি উপজেলার ধানশাইল ইউনিয়ন দারিয়ারপাড় গ্রাম ও নালিতাবাড়ি উপজেলার কয়েকটি গ্রামের প্রায় হাজার জনের পাশে জরুরি শুকনো খাবার নিয়ে পাশে দাঁড়িয়েছেন দেশের ও আন্তর্জাতিক মানবিক সংগঠন আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন।

 

ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিজন শুকনো খাবারের প্যাকেজে ২ কেজি চিড়া, ১ কেজি মুড়ি, ১ কেজি বিস্কুট, ১ কেজি গুড় ও ২ লিটার মিনারেল ওয়াটারের বোতল পেয়েছে।

 

আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী মুহাম্মদ নাছির উদ্দিন বলেন, মানবিক সংগঠন আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন জাতীয়-আন্তর্জাতিকভাবে মানুষের সাহায্য করতে যাচ্ছি। আগামীতে আসছে আরো কিছু জরুরি কর্মসূচি ইনশাআল্লাহ। এদিকে ফেনী-নোয়াখালী-কুমিল্লা-লক্ষীপুরের বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য এগিয়ে চলেছে শত ঘর নির্মাণ কর্মসূচি।

 

আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন ২০০৬ সাল থেকে তাদের কার্যক্রম শুরু করে। ২০১৮ সালে প্রতিষ্ঠানটি জয়েন্ট স্টক কোম্পানি থেকে রেজিস্ট্রেশন পায় এবং ২০১৯ সালে এনজিও ব্যুরো রেজিস্ট্রেশন প্রাপ্ত হয়। জাতীয় ও আন্তর্জাতিকভাবে শিক্ষা, স্বাস্থ্য, খাদ্যসহ বিভিন্ন ধরনের মানবিক সেবামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে ফাউন্ডেশনটি। গাজার নির্যাতিত মানুষের জন্য আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন ও ASH Foundation USA INC. এর চলমান বিবিধ জরুরি মানবিক কর্মসূচি চলমান রয়েছে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট