চট্টগ্রাম সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

টেকনাফে ২১ কোটি টাকার তিমি মাছের বমি উদ্ধার

টেকনাফ সংবাদদাতা

৭ অক্টোবর, ২০২৪ | ১১:১২ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফের শাহপরীরদ্বীপে অভিযান চালিয়ে বিক্রয় নিষিদ্ধ ২০ কোটি ৯৯ লাখ ৫০ হাজার টাকা মূল্যের ৮ কেজি ৩৯৮ গ্রাম এম্বারগ্রিস (তিমি মাছের বমি) উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় শামসুল আলম (৩৫) নামে এক ব্যক্তিকে আটক করা হয়। সে টেকনাফ উপজেলার সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়নের মির আহমদের ছেলে শামসুল আলম (৩৫)।

 

সোমবার (৭ অক্টোবর) টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করে জানান, রবিবার (৬ অক্টোবর) রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে একব্যক্তিকে ঘেরাও করে আটক করা হয়। তার হাতে থাকা প্লাস্টিকের ব্যাগের ভিতরে একটি বালতি থেকে বিক্রয় নিষিদ্ধ ৮ কেজি ৩৯৮ গ্রাম এম্বারগ্রিস (তিমি মাছের বমি) উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ২০ কোটি ৯৯ লাখ ৫০ হাজার টাকা।

 

তিনি আরও জানান, পরবর্তীতে উদ্ধারকৃত এম্বারগ্রিস (তিমি মাছের বমি) বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট, কক্সবাজারে পরীক্ষা করে এম্বারগ্রিসের বৈশিষ্ট্য এবং শনাক্ত সম্পন্ন করা হয়।

 

উল্লেখ্য, উক্ত এম্বারগ্রিসে সিনথেটিক পদার্থের মিশ্রণের দ্বারা প্রমানিত হয় যে, এম্বারগ্রিস চোরাচালানের উদ্দেশ্যে বিদেশ থেকে পাচার করে চোরাকারবারি যে কোনভাবে গ্রহণ করে এবং বাংলাদেশে নিয়ে আসে। এছাড়াও আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, সে এম্বারগ্রিসের চালান তৃতীয় পক্ষের নিকট বিক্রির চেষ্টা করে।

 

উক্ত এম্বারগ্রিস কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে (ট্রেজারি শাখায়) জমা করে আটককৃত আসামিকে মোবাইল ফোনসহ তার বিরুদ্ধে এম্বারগ্রিস (তিমি মাছের বমি) অবৈধভাবে নিজ হেফাজত রাখা ও চোরাচালানের দায়ে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে।

 

 

পূর্বকোণ/কাশেম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট