চট্টগ্রাম মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪

চকরিয়ায় ৯০ পূজামণ্ডপে সরকারি বরাদ্দের চাউল বিতরণ

চকরিয়া প্রতিনিধি

৭ অক্টোবর, ২০২৪ | ৬:৫৩ অপরাহ্ণ

একদিন পরই শুরু হচ্ছে সনাতনী সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। সারাদেশের ন্যায় কক্সবাজারের চকরিয়ায় ৯০টি পূজামণ্ডপে অনুষ্ঠিত হচ্ছে দুর্গাপূজা। এসব পূজামণ্ডপের জন্য সরকারি বরাদ্দের চাউল বিতরণ করা হয়েছে।

 

সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে চাউল বিতরণ কার্যত্রম উদ্ধোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফখরুল ইসলাম।

 

এ সময় উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভা বিএনপির সভাপতি ও সাবেক মেয়র নুরুল ইসলাম হায়দার, চকরিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন দাশ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আবু হাসনাত সরকার, চকরিয়া পৌরসভা পূজা উদযাপন পরিষদের টিটু বসাক, চকরিয়া সার্বজনীন কেন্দ্রীয় হরি মন্দির দুর্গাপূজা উদযাপন পরিষদের সভাপতি সুজিত কান্তি দাশ, সাধারণ সম্পাদক রিপন বসাক, পিআইও এর অফিস সহকারি বাবুল পালসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা। এছাড়াও অনুষ্ঠানে চকরিয়া উপজেলা, পৌরসভার বিভিন্ন এলাকার মন্দির ও পূজা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফখরুল ইসলাম বলেন, বুধবার থেকেই সনাতনী সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা শুরু হচ্ছে। এই উৎসব যাতে সুন্দর, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ হয় সেজন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্ততি নেয়া হয়েছে।

 

তিনি আরও বলেন, পূজা উপলক্ষে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলের অনুদানের চাউল প্রতিটি পূজামণ্ডপের সভাপতির নামে ডিও লেটার দেয়া হয়েছে। এসব বরাদ্দ নেতৃবৃন্দ পূজার কাজে ব্যবহার করবেন।

 

পূর্বকোণ/জাহেদ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট