চট্টগ্রাম সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিতে চবি ছাত্র নিহত: যুবলীগ কর্মী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক 

৭ অক্টোবর, ২০২৪ | ৩:৪৪ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানা এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিতে নিহত চবি ছাত্র হৃদয় তরুয়া হত্যা মামলার আসামি এইচ.এম মিঠুকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। এইচ এম মিঠু যুবলীগ কর্মী এবং কিশোর গ্যাং লিডার বলে জানিয়েছে র‌্যাব। গ্রেপ্তার মিঠু চান্দগাঁও থানাধীন কাজি বাড়ির মৃত মাহবুব আলমের ছেলে।

 

রবিবার (৬ অক্টোবর) কাপ্তাই রাস্তার মাথা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. শরীফ-উল-আলম। তিনি জানান, গত ১৮ জুলাই চান্দগাঁও এলাকায় ছাত্র-জনতার আন্দোলনে স্লোগান দিতে থাকে হৃদয় তরুয়া। এসময় যুবলীগ কর্মী এবং কিশোর গ্যাং লিডার এইচ.এম. মিঠুর নেতৃত্বে শিক্ষার্থীদের উপর গুলিবর্ষণ করা হয়। এসময় হৃদয় দৌড়ে প্রাণ বাঁচানোর চেষ্টা করলে মিঠু তাকে গুলি করে। পরে তাকে পিটিয়ে চলে যায় তারা। তাকে উদ্ধার করে নগরীর বেসরকারি হাসপাতাল পার্ক ভিউ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকদের পরামর্শে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ২৩ জুলাই সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় চান্দগাঁও থানায় হৃদয়ের বন্ধু আজিজুল হক বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

 

তিনি আরও জানান, গতকাল গোপন সংবাদের ভিত্তিতে এ মামলার আসামি এইচ. এম. মিঠুকে কাপ্তাই রাস্তার মাথা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তাকে চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট