চট্টগ্রাম সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

সামিটের আজিজ খানসহ পরিবারের ১১ সদস্যের ব্যাংক হিসাব জব্দ

অনলাইন ডেস্ক

৭ অক্টোবর, ২০২৪ | ২:৪৭ অপরাহ্ণ

সামিট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ আজিজ খান এবং তার পরিবারের দশ সদস্যের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) তাদের সবার ব্যাংক হিসাব ৩০ দিনের জন্য স্থগিত রাখতে রবিবার সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে চিঠি দিয়েছে।

 

চিঠিতে সামিট গ্রুপের চেয়ারম্যান আজিজ খান, তার স্ত্রী আঞ্জুমান আজিজ খান, তিন মেয়ে আয়েশা আজিজ খান, আদিবা আজিজ খান ও আজিজা আজিজ খান, চার ভাই লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খান, ফরিদ খান, লতিফ খান ও জাফর উদ্দীন খান এবং ভাইদের ছেলে ফয়সাল করিম খান ও সালমান খানের নাম ও এনআইডি নম্বর দেওয়া হয়েছে। তারা সবাই সামিট গ্রুপের বিভিন্ন কোম্পানির পরিচালক।

 

চিঠিতে ব্যাংক হিসাব খোলা থেকে শুরু করে সেগুলোর হালনাগাদ লেনদেনের তথ্য চাওয়া হয়েছে। এছাড়া তাদের ব্যক্তিগত ও প্রতিষ্ঠানের নামে পরিচালিত সবধরনের সচল হিসাবের তথ্য, চলমান ঋণের তথ্য, আমদানি-রপ্তানি সংক্রান্ত তথ্যাদি এবং লকার সংক্রান্ত তথ্য দুই কর্মদিবসের মধ্যে দিতে বলা হয়েছে।

 

বিএফআইইউ’র এক কর্মকর্তা বলেছেন, রবিবার বিকেলে এ চিঠি ব্যাংকগুলোর কাছে পাঠানো হয়েছে। চিঠি পাওয়া একটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বলেছেন, নির্দেশনা মতো তাদের ব্যাংক হিসাব অবরুদ্ধ থাকবে। অর্থ জমা করার সুযোগ থাকবে। তবে উত্তোলন বা স্থানান্তর করার সুবিধা বন্ধ থাকবে পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট