চট্টগ্রাম রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

৮-৩১ অক্টোবর পর্যন্ত তিন পার্বত্য জেলায় ভ্রমণ না করার পরামর্শ

বান্দরবান প্রতিনিধি

৬ অক্টোবর, ২০২৪ | ৫:৩৪ অপরাহ্ণ

পার্বত্য চট্টগ্রামে পর্যটকদের ভ্রমণের উপর আবারও নির্দেশনা দিয়েছে স্থানীয় প্রশাসন। এবার চলতি মাসের ৮ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত পার্বত্য চট্টগ্রামের তিন জেলা ভ্রমণ না করার জন্য নির্দেশনা দিয়েছেন জেলা প্রশাসকরা।

 

জেলা প্রশাসন থেকে অনিবার্য কারণের কথা বলা হলেও মূলত বর্তমান সংঘাতময় পরিস্থিতির কারণে নিরাপত্তার কথা চিন্তা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

 

বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন জানিয়েছেন, বর্তমান অনিবার্য কারণে আগামী ২৪ দিন অর্থাৎ ৩১ অক্টোবর পর্যন্ত পর্যটকদের তিন পার্বত্য জেলার পর্যটনকেন্দ্রগুলো ভ্রমণ না করার জন্য নিরুৎসাহিত করা হচ্ছে। তবে সঠিক কি কারণে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে তা তিনি জানাতে চাননি।

 

পুলিশ সুপার মো. শহিদুল্লাহ কাওছার বলেছেন, এটি জেলা প্রশাসন থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিষয়ে পুলিশ এখনও কোন নির্দেশনা পায়নি। উল্লেখ্য সন্ত্রাসী তৎপরতা ও সন্ত্রাসবিরোধী অভিযানের কারণে বান্দরবানের তিন উপজেলা রুমা, রোয়াংছড়ি ও থানচিতে পর্যটকদের ভ্রমণে অলিখিত নিষেধাজ্ঞা রয়েছে প্রশাসনের পক্ষ থেকে। প্রায় এক বছর ধরে এই নিষেধাজ্ঞা চলছে। এতে করে বান্দরবানের পর্যটন শিল্পে বিরূপ প্রভাব পড়েছে। লোকসানে বন্ধ হয়ে গেছে অনেক হোটেল মোটেল রিসোর্ট।

 

এদিকে নিরাপত্তার কারণে তিন পার্বত্য জেলার বৌদ্ধ মন্দিরগুলোতে বৌদ্ধ সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব কঠিন চীবর দান উৎসব এবার পালন না করার সিদ্ধান্ত নিয়েছে পার্বত্য ভিক্ষু সংঘ। রবিবার (৬ অক্টোবর) এক সংবাদ সম্মেলনে ভিক্ষু সংঘ এই সিদ্ধান্তর কথা জানিয়েছে। 

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট