চট্টগ্রাম শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

ড. ইউনূসের সঙ্গে সংলাপে জামায়াতের ৭ সদস্যের প্রতিনিধি দল

অনলাইন ডেস্ক

৫ অক্টোবর, ২০২৪ | ৪:১৬ অপরাহ্ণ

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসের সঙ্গে সংলাপে বসেছে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ৭ সদস্যের একটি প্রতিনিধি দল। শনিবার (৫ অক্টোবর) ৩টা ২৫ মিনিটের দিকে প্রধন উপদেষ্টার বাসভবন যমুনায় প্রবেশ করেন তারা।

 

জামায়াতে ইসলামীর ৭ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন দলটির আমির শফিকুর রহমান। প্রতিনিধি দলে আরও রয়েছেন জামায়াতের নায়েবে আমীর আবু তাহের মুহাম্মদ আবদুল্লাহ, এমএম শামসুল ইসলাম, মজিবুর রহমান, সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পওয়ার।

 

এর আগে দুপুর আড়াইটায় প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে বসে বিএনপির প্রতিনিধি দল। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্যান্যের মধ্যে রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান এবং সালাউদ্দিন আহমেদ।

 

ছাত্র-জনতার অভ্যুত্থানে ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর ৮ আগস্ট অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার দায়িত্ব নেন অধ্যাপক মুহাম্মদ ইউনুস। এরপর রাজনৈতিক দলগুলোর সাথে প্রধান উপদেষ্টার দুই দফা সংলাপ হয়, এটি তৃতীয় দফা সংলাপ।

 

প্রধান উপদেষ্টার প্রেস উইং জানিয়েছে, আজ বিকাল সাড়ে ৩টায় গণতন্ত্র মঞ্চ এবং বিকাল ৪টায় বাম গণতান্ত্রিক জোট, বিকাল সাড়ে ৪টায় হেফাজতে ইসলাম, ৫টায় ইসলামী আন্দোলন, বাংলাদেশ এবং সাড়ে ৫টায় এবি (আমার বাংলাদেশ) পার্টি উপদেষ্টা পরিষদের সঙ্গে যমুনায় সংলাপে অংশ নেবে।

 

গত ২ অক্টোবর এখানে ফরেন সার্ভিস একাডেমিতে সাংবাদিকদের ব্রিফিংকালে প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম বলেন, রাষ্ট্রযন্ত্রের সংস্কারের লক্ষ্যে গঠিত ছয়টি কমিশনের কার্যক্রম এবং দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে শনিবার থেকে উপদেষ্টা পরিষদ আবারও প্রধান রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করবে।

 

তিনি বলেন, ‘উপদেষ্টা পরিষদ রাজনৈতিক দলগুলোকে কমিশনের কাজের অগ্রগতি সম্পর্কে অবহিত করবে। উপদেষ্টারা আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে তাদের (রাজনৈতিক নেতাদের) সঙ্গে মতবিনিময় করবেন এবং তাদের পরামর্শ চাইবেন।’

 

এই সংলাপ চলবে এবং সব শীর্ষস্থানীয় রাজনৈতিক দল আলোচনায় যোগ দেবে বলেও জানান তিনি।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট