চট্টগ্রাম শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪

ছাত্র হত্যার বিচারসহ ৭ দাবিতে চট্টগ্রামে ‘জাস্টিস ফর জুলাই’র মানববন্ধন

চবি সংবাদদাতা

৪ অক্টোবর, ২০২৪ | ১০:০৩ অপরাহ্ণ

জুলাই গণঅভ্যুত্থানে ছাত্র জনতার খুনিদের বিচার, শহীদদের স্বীকৃতি ও আহতদের পুনর্বাসনসহ সাত দফা দাবিতে মানববন্ধন করেছে ‘জাস্টিস ফর জুলাই’ চট্টগ্রাম।

শুক্রবার (৪ অক্টোবর) চট্টগ্রামের জামালখান প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অংশ নেওয়া ছাত্রজনতার হাতে আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে,’ ‘শহীদদের রক্ত, বৃথা যেতে দিবো না,’ ‘আমার সোনার বাংলায়, খুনিদের ঠাঁই নাই’ ইত্যাদি স্লোগান লেখা প্লেকার্ড ও ফ্যাস্টুন দেখা যায়।

প্রধান অতিথির বক্তব্য স্টুডেন্ট এলায়েন্স ফর ডেমোক্রেসি’র আহবায়ক জুবায়রুল হাসান আরিফ বলেন, জুলাই অভ্যুত্থানে শহীদদের রক্তের ভিত্তির উপর দাঁড়িয়ে ইন্টেরিম সরকার গঠন করা হয়েছে। কিন্তু এই সরকার যদি গণহত্যায় জড়িত খুনিদের বিচার করতে না পারেন তা হলে দয়া করে সরে যান। প্রয়োজনে আমরা নতুন সরকার গঠন করবো। জাতি হিসেবে এটা আমাদের জন্য লজ্জার যে যাদের আত্মত্যাগের বিনিময়ে নতুন বাংলাদেশ তাদের হত্যার বিচার চাইতে হচ্ছে আমাদের।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন জাস্টিস ফর জুলাই চট্টগ্রামের যুগ্ম আহ্বায়ক আসিফ রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য মুসলেমা খানম আঁখি, সদস্য কাজী সুমাইয়া তাহসিন, স্টুডেন্ট এলায়েন্স ফর ডেকোক্রেসির সদস্য আবির বিন জাবেদ, সদস্য সচিব মোহাম্মদ রিয়াদ, জুলাই অভ্যুত্থানে আহত সৈনিক তাওহিদ প্রাইমসহ প্রমুখ। মানবন্ধন শেষে জামালখান মোড় পর্যন্ত সংক্ষিপ্ত র‍্যালি অনুষ্ঠিত হয়।

পূর্বকোণ/জুনায়েদ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট