চট্টগ্রাম শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

আনোয়ারায় সাবেক ভূমিমন্ত্রীসহ ৬ চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

আনোয়ারা সংবাদদাতা

৪ অক্টোবর, ২০২৪ | ৯:১৫ অপরাহ্ণ

সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদসহ ছয় চেয়ারম্যানের বিরুদ্ধে চট্টগ্রামের আনোয়ারায় অপহরণ মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনির হোসেন।

শুক্রবার (৪ অক্টোবর) সকালে উপজেলার বারশত ইউনিয়নের বোয়ালিয়া দুধকুমড়া ৫ নম্বর ওয়ার্ডের মো. সৈয়দ নুরের ছেলে সাবেক ছাত্রদল নেতা এরশাদ নাবিল খান বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৫-৬ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

মামলার বাকি আসামিরা হলেন- সাবেক ভূমিমন্ত্রীর সহকারী সচিব রিদওয়ানুল করিম চৌধুরী সায়েম, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ, সাবেক চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য এস এম আলমগীর চৌধুরী, হাইলধর ইউপি চেয়ারম্যান কলিম উদ্দিন, যুবলীগের যুগ্ম আহ্বায়ক অনুপম চক্রবর্তী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছগির আহম্মদ আজাদ, আইয়ূব আলী, রায়পুর ইউপি চেয়ারম্যান আমিন শরীফ, রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল আজিজ, ছাত্রলীগ নেতা রবিউল হায়দার রুবেল, জুঁইদণ্ডি ইউপি চেয়ারম্যান মো. ইদ্রিস, চাতরী ইউপি চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেল, সদর ইউপি চেয়ারম্যান অসীম কুমার দেব ও পরৈকোড়া ইউপি চেয়ারম্যান আজিজুল হক বাবুল উল্লেখ করা হয়। এছাড়া মামলায় অজ্ঞাত ৫-৬ জনকে আসামি করা হয়।

মামলার এজহার সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৭ আগস্ট সন্ধ্যায় চট্টগ্রাম শহরে যাওয়ার জন্য চাতরী মসজিদের সামনে সড়কের ওপর গাড়ির জন্য অপেক্ষা করছিলেন ঠিকাদারি ব্যবসায়ী এরশাদ নাবিল খান। এ সময় ২ নম্বর থেকে ১৫ নম্বর অভিযুক্তরা একটি এস রঙের প্রাইভেটকার এবং সাদা রঙের মাইক্রোবাসে ৫ থেকে ৬ জন দেশীয় অস্ত্র নিয়ে তাকে ঘেরাও করেন। এ সময় টেনে-হিঁচড়ে গাড়িতে তুলে খুন করার উদ্দেশ্যে চট্টগ্রাম শহরের দিকে নিয়ে যান। পরে অজ্ঞাত স্থানে নিয়ে একটি ঘরে আটক করে মারধর এবং মুক্তিপণ হিসেবে ১৫ লাখ টাকা দাবি করেন আসামিরা। পরে ১০ লাখ টাকা দিয়ে মুক্তি পান তিনি। সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের নির্দেশনায় এসব কাজ হয়েছে বলে উল্লেখ করা হয় এজাহারে।

এ বিষয়ে মামলার বাদী সাবেক ছাত্রদল নেতা এরশাদ নাবিল খান বলেন, এতোবছর স্বৈরাচার আওয়ামী ফ্যাসিস্ট সরকার ক্ষমতায় থাকায় এবং সাইফুজ্জামান চৌধুরী জাবেদ প্রভাবশালী মন্ত্রী থাকায় আমি উক্ত বিষয়ে কোথাও কোন মামলা/অভিযোগ করতে পারিনি। এখন দেশ স্বাধীন আর কোন বাধা নাই তাই আসামিদের বিরুদ্ধে এই মামলা দায়ের করেছি।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনির হোসেন বলেন, সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদসহ ১৫ জনের বিরুদ্ধে শুক্রবার সকালে অপহরণ ও মুক্তিপণ আদায়ের বিষয়ে মামলা হয়েছে। মামলায় আরও পাঁচ থেকে ছয়জনকে আসামি করা হয়েছে।

 

পূর্বকোণ/সুমন/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট