চট্টগ্রাম শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

ফ্রান্সকে হারিয়ে ফের ফাইনালে আর্জেন্টিনা, অপেক্ষা সুপার ক্লাসিকোর

স্পোর্টস ডেস্ক

৪ অক্টোবর, ২০২৪ | ১০:২৭ পূর্বাহ্ণ

ফিফা ফুটসাল বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ফ্রান্সকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মত ফাইনালে উঠেছে আর্জেন্টিনা । ২০২১ সালে পর্তুগালের সাথে হেরে রানার্সআপ হয় তারা।

ফ্রান্সের সাথে হাইভোল্টেজ ম্যাচটিতে শেষ মুহূর্তের নাটকীয় গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে আলবিসেলেস্তেরা। ফাইনালে প্রতিপক্ষ হিসেবে তাদের জন্য অপেক্ষা করছে ব্রাজিল। হবে সুপার ক্লাসিকো ম্যাচ।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) উজবেকিস্তানের তাসখন্দের হুমো অ্যারেনায় বাংলাদেশ সময় রাতে ম্যাচটি অনুষ্ঠিত হয়। আর্জেন্টিনা ৩-২ গোলে ম্যাচটিতে জয় তুলে নেয়।

ফ্রান্সের গোলবারে আর্জেন্টিনা মোট ৩২টি শট করে, যার ১০টিই ছিল লক্ষ্যে। অন্যদিকে ফ্রান্স করে ৪৪টি শট, যার ৮টিই ছিল লক্ষ্যে। অথচ ম্যাচের প্রথম হাফে ২-০ গোলে এগিয়ে ছিল আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় ফ্রান্স।

আর্জেন্টিনার হয়ে জোড়া গোল করেন কেভিন আরিয়েটা। একটি গোল করেন অ্যাঞ্জেল ক্লাউদিনো। ফ্রান্সের হয়ে একটি করে গোল করেন মামাদু তোরে ও নিকোলাস মেনেন্দেজ।

ফ্রান্সের সাথে এই জয়ে ফুটসাল বিশ্বকাপের ফাইনাল রূপ নিলো ব্রাজিল-আর্জেন্টিনার ‘সুপার ক্লাসিকোয়’। ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী রোববার (৬ অক্টোবর)।

ফুটসাল বিশ্বকাপে এখন পর্যন্ত একবার চ্যাম্পিয়নের হওয়ার স্বাদ পেয়েছে আর্জেন্টিনা (২০১৬ সালে)। ২০২১ সালে সর্বশেষ আসরে তারা হয়েছিল রানার্সআপ। এবারও তারা ফাইনাল নিশ্চিত করল।

পূর্বকোণ/এমটি

শেয়ার করুন