চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

সীতাকুণ্ডে পাওয়া বোমা সদৃশ্য ৩ বস্তু বিস্ফোরক নয়

সীতাকুণ্ড সংবাদদাতা

৩ অক্টোবর, ২০২৪ | ৮:৫৬ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি কারখানায় স্ক্র্যাপ লোহার সাথে পাওয়া তিনটি বোমা সদৃশ বস্তু উদ্ধার করা হয়েছে। এতে প্রতিষ্ঠানটির ভেতরে কর্মকর্তা-কর্মচারীরা আতঙ্কিত হয়ে পড়েন। খবর পেয়ে বোম নিষ্ক্রিয়কারী ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে সেগুলো পরীক্ষা করলেও তাতে কোনরকম বিস্ফোরক পাওয়া যায়নি।

 

থানা সূত্রে জানা যায়, উপজেলার বারআউলিয়ায় অবস্থিত বিএসআরএম রিসাইক্লিংয়ে গতকাল মঙ্গলবার আমদানিকৃত স্ক্র্যাপ লোহা বাছাইয়ের সময় তিনটি ছোট বড় বোমা সদৃশ লোহার বস্তু পাওয়া যায়। এতে কারখানার অভ্যন্তরে আতঙ্ক সৃষ্টি হলে কারখানাটির এক্সিকিউটিভ এডমিন আসহাদুল আলম সীতাকুণ্ড থানায় গিয়ে একটি সাধারণ ডায়েরি করেন। এরপর সীতাকুণ্ড থানা বিষয়টি বোমা নিষ্ক্রিয়কারী ইউনিটকে খবর দিলে আজ বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকাল ৩টায় বোম নিষ্ক্রিয়কারী ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে বস্তু তিনটিকে পরীক্ষা করার পর সেগুলো কোন বিস্ফোরক নয় বলে নিশ্চিত করেন।

 

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মজিবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিএসআরএম কারখানায় আমদানিকৃত স্ক্র্যাপ লোহার ভেতরে তিনটি বোমা সদৃশ লোহার বস্তু পাওয়া গেলে কর্তৃপক্ষ এসে থানায় জিডি করে। এরপরেই আমরা বোমা নিষ্ক্রিয়কারী ইউনিটকে খবর দিলে বৃহস্পতিবার তারা এসে পরীক্ষা করে দেখেন যে বস্তুগুলোতে কোন বিস্ফোরক নেই। ফলে সেগুলোকে লোহা হিসেবে গণ্য করে তারা ফিরে গেছেন।

 

পূর্বকোণ/সৌমিত্র/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট