চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু টাইগ্রেসদের

ক্রীড়া ডেস্ক

৩ অক্টোবর, ২০২৪ | ৭:০২ অপরাহ্ণ

জয় দিয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করেছে বাংলাদেশ। উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ১৬ রানে জয় পেয়েছে তারা। এর আগে, উদ্বোধনী ম্যাচে ভালো শুরুর পরও মিডল অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৯ রান সংগ্রহ করে টাইগ্রেসরা। জয়ের জন্য ১২০ রান প্রয়োজন ছিলো স্কটল্যান্ডের।

 

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সংযুক্ত আরব আমিরাতের শারজায় টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ব্যাট করতে নেমে ভালো শুরুর আভাস দেন দুই ওপেনার সাথী রানী ও মুর্শিদা খাতুন। তবে দলীয় ২৬ রানে ১৪ বলে ১২ রান করে আউট হন মুর্শিদা।

১২০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্কটল্যান্ডের। দলীয় ৩১ রানে জোড়া উইকেট হারায় তারা। সাসকিয়া হরলি ১২ বলে ৮ ও অধিনায়ক ক্যাথরিন ব্রাইস ১১ বলে ১১ রান করে সাজঘরে ফিরে যান।

 

এরপর আইলসা লিস্টারকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন সারাহ ব্রাইস। তবে ৩৯ রানের মধ্যে স্কটল্যান্ডের আরও ৩ উইকেট তুলে নিয়ে মিডল অর্ডারে ধস নামান টাইগ্রেস বোলাররা।

 

একপ্রান্তে উইকেট হারালেও অন্যপ্রান্ত আগলে রেখে রানের চাকা সচল রাখেন সারাহ। তবে তাকে যোগ্য সঙ্গ দিতে ব্যর্থ হন লোরনা জ্যাক ব্রাউন। দলীয় ৮৮ রানে ১৩ বলে ৯ রান করে আউট হন তিনি।

 

এরপর বলে সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে ব্যর্থ হন স্কটল্যান্ডের ব্যাটাররা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৩ রান সংগ্রহ করতে সক্ষম হয় তারা। ৫২ বলে ৪৯ রানে অপরাজিত থাকেন সারাহ। বাংলাদেশের পক্ষে রিতু মনি নেন সর্বোচ্চ ২টি উইকেট।

 

পূর্বকোণ/জেইউ

শেয়ার করুন