চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

খাবার তৈরির উপকরণে তেলাপোকা, ৪ ফাস্ট ফুড দোকানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক 

৩ অক্টোবর, ২০২৪ | ৫:০৮ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীতে ফুড তৈরিতে ব্যবহৃত উপকরণে তেলাপোকাসহ নানা অপরাধে চারটি প্রতিষ্ঠানকে ১ লাখ ৩৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

বৃহস্পতিবার (৩ অক্টোবর) নগরীর প্রবর্তক মোড় এলাকায় এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তররের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ। এ সময় তার সঙ্গে ছিলেন সহকারী পরিচালক নাসরিন আক্তার, রানা দেব নাথ ও মো. আনিছুর রহমান।

 

উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ জানান, প্রবর্তক মোড়ে ইকুইটি জিএফ ফরচুনা মলের পঞ্চম তলায় অবস্থিত বিভিন্ন ফাস্ট ফুডের দোকানে অভিযান পরিচালনা করা হয়। এসময় অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য তৈরি ও অননুমোদিত কেমিক্যাল ব্যবহার করে খাদ্য তৈরি করার অপরাধে বিরিয়ানি বক্স কাবাব এন্ড ক্যারিকে ৮ হাজার টাকা জরিমানা করো হয়েছে। এছাড়া বাসি রাইস এবং ভেজিটেবল বিক্রির উদ্দেশ্য সংরক্ষণ ও মেদছাড়া চিজ, ভাজা পোড়া পুরনো তেল ব্যবহার, সাইস সিদ্ধ করার পানিতে তেলাপোকা পাওয়ায় নাইনটিন ক্যান্ডেলকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ক্রাঞ্চ নামক একটি ফাস্ট ফুডের দোকানে বাসি খাবার ফ্রিজে সংরক্ষণ, কর্ণফ্লাওয়ারের মধ্যে জীবন্ত একাধিক তেলাপোকা ও পচা আলু ফ্রাই করে ফ্রিজে সংরক্ষণ করায় ওই প্রতিষ্ঠানটিকেও ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মেয়াদবিহীন পাউরুটি, ঘি খাবার তৈরিতে ব্যবহার ও আগের দিনের বাসি ক্রিপ্সি চিকেন ফ্রিজজাত করায় ওই প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট