চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

খাগড়াছড়িতে সহিংসতার ঘটনায় তদন্ত কমিটি গঠন, দুই মামলা

খাগড়াছড়ি সংবাদদাতা

২ অক্টোবর, ২০২৪ | ১:৫৯ অপরাহ্ণ

গণপিটুনিতে খাগড়াছড়িতে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষক সোহেল রানা মৃত্যু ও পরবর্তী সহিংসতার ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ৪ সদস্যের এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে বলে জানানো হয়।

এদিকে, এ ঘটনায় দুটি মামলা হয়েছে। আরও একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে পুলিশ সুপার আরেফিন জুয়েল জানিয়েছেন।

পুলিশ সুপার জানান, আইনের ঊর্ধ্বে কেউ নয়। আমরা দোষীদের গ্রেপ্তার করবো। নিহতের লাশ ময়নাতদন্ত শেষে জেলা সদর হাসপাতালে ফ্রিজে রাখা হয়েছে। আত্মীয়-স্বজন এলে তাদের কাছে হস্তান্তর করা হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ শহীদুজ্জামান জানান, খাগড়াছড়িতে অনির্দিষ্টকালের জন্য জারি করা ১৪৪ ধারা বলবৎ রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলেই আমরা ১৪৪ ধারা তুলে নেব।

জেলা প্রশাসক ও পুলিশ সুপার সকাল ১০টায় পৌর শহরের পানখাইয়া সড়কে দুর্বৃত্তদের হামলায় ভাঙচুরকৃত দোকান ও এলাকা পরিদর্শন করেছেন। এছাড়া তারা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাথে কথা বলেছেন। ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানান তিনি। প্রশাসন তালিকা করছে ক্ষতিগ্রস্ত দোকানীদের। শহরে দোকানপাট খুলেছে। যানবাহনও চলাচল করছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট