চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

আমরা ফিলিস্তিনি জনগণের প্রতি সমর্থন অব্যাহত রাখব: ড. ইউনুস

অনলাইন ডেস্ক

১ অক্টোবর, ২০২৪ | ৮:৫৬ অপরাহ্ণ

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনুসের সঙ্গে সৌজন্যে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানমঙ্গলবার (১ অক্টোবর) সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় তিনি সাক্ষাৎ করেন।

 

বৈঠকে পারস্পরিক স্বার্থের বিষয়, ফিলিস্তিন রাষ্ট্রের প্রতি বৈশ্বিক সমর্থন, গাজায় গণহত্যা এবং মধ্যপ্রাচ্যের উত্তেজনা নিয়ে আলোচনা হয়। ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসুফ রামাদান জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্যের প্রশংসা করে বলেছেন, আপনার বক্তব্য সময়োপযোগী এবং ফিলিস্তিন ইস্যুতে একটি অত্যন্ত প্রয়োজনীয় স্পটলাইট তৈরি করেছে। আপনি কোদালকে কোদাল বলেছেন।

 

প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূস ফিলিস্তিন রাষ্ট্র ও এর জনগণের প্রতি বাংলাদেশের অব্যাহত সমর্থনের কথা ব্যক্ত করেন। আমরা ফিলিস্তিনি জনগণের প্রতি সমর্থন অব্যাহত রাখব। তারা তাদের কাঙ্ক্ষিত স্বাধীন রাষ্ট্র পাবে বলে জানান তিনি।

 

ফিলিস্তিন রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশে চিকিৎসা শিক্ষা গ্রহণকারী প্রায় ৬০ ফিলিস্তিনি চিকিৎসক এখন গাজায় রোগীদের সেবা করছেন। আরও দুই শতাধিক ফিলিস্তিনি শিক্ষার্থী বাংলাদেশে উচ্চশিক্ষা গ্রহণের অপেক্ষায় রয়েছে।

 

প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে বৈঠকের বিষয়গুলো নিশ্চিত করা হয়।

 

পূর্বকোণ/এমটি/পারভেজ

 

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট