চট্টগ্রাম সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

সাগর-রুনি হত্যা মামলার তদন্ত থেকে র‌্যাব বাদ: হাইকোর্ট

অনলাইন ডেস্ক

৩০ সেপ্টেম্বর, ২০২৪ | ১২:৪৫ অপরাহ্ণ

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যার ঘটনায় করা মামলার তদন্তের দায়িত্ব থেকে র‌্যাবকে সরিয়ে দিয়েছে হাইকোর্ট।

 

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মুহাম্মদ মাহবুব উল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

 

আদেশে সাংবাদিক দম্পতি হত্যা মামলার তদন্তে উচ্চপর্যায়ের টাস্ক ফোর্স গঠনের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে এই নির্দেশনা বাস্তবায়ন করতে বলা হয়েছে।

 

বিভিন্ন বাহিনীর অভিজ্ঞ তদন্ত কর্মকর্তাদের নিয়ে এই টাস্কফোর্স গঠনের নির্দেশনা দেয় আদালত। টাস্কফোর্স গঠনের পর ছয় মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করতে বলা হয়।

 

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত এটর্নি জেনারেল আরশাদুর রউফ ও অতিরিক্ত এটর্নি জেনারেল ব্যারিস্টার অনীক আর হক। মামলায় বাদীর পক্ষে এডভোকেট মোহাম্মদ শিশির মনির ও রিটের পক্ষে এডভোকেট মনজিল মোরসেদ শুনানি করেন।

 

এর আগে সাংবাদিক দম্পতি সাগর সরোয়ার ও মেহেরুন রুনি হত্যার ঘটনায় করা মামলার তদন্ত থেকে র‌্যাবকে সরিয়ে দিতে সম্পূরক আবেদন করা হয়। রাষ্ট্রপক্ষ থেকে এ আবেদন করা হয়।

 

রবিবার (২৯ সেপ্টেম্বর) সাংবাদিক দম্পতি সাগর সরোয়ার ও মেহেরুন রুনি হত্যার ঘটনায় করা মামলায় নতুন আইনজীবী নিয়োগ দেওয়া হয়। বিশিষ্ট ফৌজদারি আইন বিশেষজ্ঞ এডভোকেট মোহাম্মদ শিশির মনিরকে আলোচিত এ মামলার আইনজীবী নিয়োগ দেওয়া হয়েছে।

 

মামলার বাদী নওশের রোমান বলেন, এখন থেকে আইনজীবী মোহাম্মদ শিশির মনির সাগর-রুনি হত্যা মামলার রহস্য উন্মোচনে আইনি লড়াই করবেন।

 

আইনজীবী শিশির মনির বলেন, আমরা সাগর-রুনি হত্যার রহস্য উন্মোচনে কাজ শুরু করব। এর অংশ হিসেবে তদন্ত কর্মকর্তাদের সঙ্গে খুবই দ্রুত মিটিং করব। একইসঙ্গে হত্যার রহস্য উন্মোচনে নিম্ন আদালত ও উচ্চ আদালতে আইনি লড়াই করব।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট