চট্টগ্রাম রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

বান্দরবান ভ্রমণে ২০ শতাংশ ছাড়ের ঘোষণা

বান্দরবান প্রতিনিধি

২৯ সেপ্টেম্বর, ২০২৪ | ১:১৩ অপরাহ্ণ

বান্দরবানে পর্যটন ব্যবসায় ধস ঠেকাতে নানা উদ্যোগ নিয়েও সফল হতে পারছে না ব্যবসায়ীরা। ব্যবসায়ীদের পাশাপাশি প্রশাসনের পক্ষ থেকেও বিভিন্ন পরিকল্পনা নেওয়া হচ্ছে। কিন্তু আশানুরূপ পর্যটক আসছে না বান্দরবানে। সামনে রয়েছে শীতের মৌসুম। কয়েক বছর আগেও এ মৌসুমটিতে পর্যটকদের ভিড় ছিল বান্দরবানে। অনেক উদ্যোগই যখন ব্যর্থ তখন পর্যটকদের আকৃষ্ট করতে এগিয়ে এসেছে মাইক্রোবাস জিপ পিকআপ মালিক সমবায় সমিতি।

 

বান্দরবানে বেড়াতে আসা পর্যটকদের জন্য ২০% ছাড় দিয়েছেন তারা। যে কোন পর্যটনকেন্দ্র ও এলাকায় ঘুরে বেড়াতে সব ধরনের পর্যটকবাহী গাড়িতে আগামী ১ অক্টোবর থেকে ৩০ নভেম্বরের পর্যন্ত ২ মাস ২০ শতাংশ ছাড়ের ঘোষণা করেছেন তারা। 

 

রবিবার (২৯ সেপ্টেম্বর) সকালে বান্দরবান প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ এই ঘোষণা দেন। এতে সমিতির সভাপতি নাসিরুল আলম ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নেজাম চৌধুরী, প্রেস ক্লাব সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 

সমিতির সভাপতি নাসিরুল আলম জানিয়েছেন, করোনাকালীন পরিস্থিতিতে পর্যটন ব্যবসায় লোকসানের মুখে পড়েছেন ব্যবসায়ীরা। এ সংকট কাটিয়ে উঠতে না উঠতেই সন্ত্রাসী তৎপরতা ও পরবর্তীতে দেশে সংঘাতময় পরিস্থিতির কারণে বান্দরবানের সম্ভাবনাময় পর্যটন শিল্প এখন মুখ থুবড়ে পড়েছে। লোকসানের মুখে পড়ে অনেক হোটেল মোটেল রিসোর্ট বন্ধ হয়ে গেছে। সামনে শীতকালীন পর্যটন মৌসুমকে সামনে রেখে পর্যটকদের জন্য প্রতি গাড়িতে ২০ শতাংশ হারে ছাড়ের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া পর্যটকবাহী গাড়িগুলোর উন্নয়ন সৌন্দর্য বৃদ্ধি সেই সাথে গাড়ি চালকদের গাইড হিসেবে দক্ষ করে তোলা হচ্ছে। পর্যটকরা বেড়াতে এসে যাতে কোনোভাবে হয়রানি সেটা না হয় সেদিকে কঠোর নজর রাখা হচ্ছে সমিতি থেকে। অন্যদিকে বান্দরবানের হোটেল মোটেল রিসোর্ট মালিক সমিতির পক্ষ থেকেও পর্যটকদের জন্য আকর্ষণীয় ছাড়ের ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি আবাসিক হোটেল থেকে ক্ষেত্র বিশেষে ৩০ থেকে ৪০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন সমিতির নেতৃবৃন্দ।

 

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট