চট্টগ্রাম শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

গণহত্যাকারীদের রাজনীতি করার কোনো অধিকার নেই: জামায়াত আমির

অনলাইন ডেস্ক

২৭ সেপ্টেম্বর, ২০২৪ | ৫:৩০ অপরাহ্ণ

জামায়াতে ইসলামী বাংলাদেশের আমির ডা. শফিকুর রহমান বলেছেন, যারা গণহত্যা চালিয়েছে তাদের এদেশে রাজনীতি করার কোনো অধিকার নেই। বিগত পনের বছরের আওয়ামী শাসনামলে রাষ্ট্রের কোনো নাগরিকই লুটপাট ও জুলুমের বাইরে ছিল না। হাজারো মানুষের, মা-বোনদের, শিশুর কান্নার রোল আল্লাহর আরশে পৌঁছে গেছে। যার ফলেই জুলাই গণঅভ্যুত্থানের সৃষ্টি হয় দেশের ছাত্র-জনতার মাধ্যমে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে খুলনা নগরীর আল ফারুক সোসাইটিতে জামায়াতে ইসলামী খুলনা জেলা ও মহানগর আয়োজিত রুকন সমাবেশে এ কথা বলেন তিনি।

জামায়াতের আমির বলেন, রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ যেসব জায়গা আগের সরকার ধ্বংস করে গিয়েছে, ওইসব জায়গায় সংস্কার সাধন করে তারা একটা সুষ্ঠু নির্বাচন দিয়ে জনগনের নির্বাচিত প্রতিনিধির হাতে ক্ষমতা দিয়ে তারা নিজ জায়গায় ফিরে যাবেন। এজন্য এ সংস্কারের রোডম্যাপ ঘোষণা করতে হবে এ সরকারকে, পরবর্তীতে নির্বাচনেরও রোডম্যাপ ঘোষণা করতে হবে।

আওয়ামী লীগকে ইঙ্গিত করে তিনি আরও বলেন, একটি দেশে যারা জনগণের ওপর গণহত্যা চালিয়েছে জনগণের মাঠে রাজনীতি করার অধিকার তাদের থাকতে পারে না।

তিনি বিডিআর বিদ্রোহ ও জামায়াতের নেতাদের হত্যাকারীদেরও আইনের আওতায় আনার আহ্বান জানান।

শিক্ষা সংস্কার কমিশনে আল্লাহকে স্বীকার করেন না এমন লোকদের অন্তর্ভুক্ত করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, শিক্ষা সংস্কার কমিশনে কমপক্ষে একজন আলিয়া ও একজন কওমী নেসাবের আলেমকে অন্তর্ভুক্ত করতে হবে।

জামায়াত ইসলামীর খুলনা মহানগরী আমীর অধ্যাপক মাহফুজুর রহমানের সভাপতিত্বে সমাবেশে জামায়াতের সেক্রেটারী জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট