চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

আন্দোলন চলাকালে গুলি

চট্টগ্রামে শেখ হাসিনাসহ ৭৩৫ জনের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক

২৪ সেপ্টেম্বর, ২০২৪ | ১০:৩২ অপরাহ্ণ

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে গুলির ঘটনায় চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানায় ৭৩৫ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে। এতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগ নেতাকর্মীদের পাশাপাশি ৬ সাংবাদিককে আসামি করা হয়েছে।

 

তারা হলেন, বাংলাদেশ প্রতিদিনের রিয়াজ হায়দার চৌধুরী, ভোরের কাগজের সমরেশ বৈদ্য, কালবেলার সাইদুল ইসলাম, প্রতিদিনের বাংলাদেশের সুবল বড়ুয়া, সময় টিভির পার্থ প্রতীম বিশ্বাস ও নিউজ-২৪ টিভির নয়ন বড়ুয়া জয়। এছাড়া মামলায় ১ হাজার থেকে ১২০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

 

সোমবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে মামলাটি করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের চতুর্থ বিভাগের শিক্ষার্থী মো. তাফহীমুল ইসলাম।

 

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ৪ আগস্ট কোতোয়ালি থানার নিউমার্কেট এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার ওপর আগ্নেয়াস্ত্র, ককটেল, কিরিচ, হকিস্টিক, রামদা নিয়ে হামলা করেন অভিযুক্তরা। তারা ছাত্র-জনতার উদ্দেশে এলোপাতাড়ি গুলি চালান। একপর্যায়ে মামলার বাদী তাফহীমুলের ডান হাতের কব্জিতে গুলি লাগে, যা হাতের এক পাশে ঢুকে অন্য পাশ দিয়ে বের হয়ে যায়। সহপাঠীরা তাকে উদ্ধার করে নগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

 

মামলার বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার পরিদর্শক (অপারেশন) সাজেত কামাল বলেন, ছাত্র-জনতার ওপর এলোপাতাড়ি গুলি ও এক শিক্ষার্থী গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় ৭৩৫ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে। মামলাটির তদন্ত চলছে।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট