চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

চবির নবনিযুক্ত পরীক্ষা নিয়ন্ত্রক ড. এনায়েত পাটওয়ারী

চবি সংবাদদাতা

২৪ সেপ্টেম্বর, ২০২৪ | ৮:০৬ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নবনিযুক্ত পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. মো. এনায়েত উল্যা পাটওয়ারী। তিনি বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক।

 

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নূর আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

 

ড. মো. এনায়েত উল্যা পাটওয়ারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এমফিল এবং পিএইচ.ডি সম্পন্ন করেন। পরবর্তীতে তিনি দক্ষিণ কোরিয়ার ইনছিয়ন ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে পোস্ট ডক্টোরাল ফেলোশিপ সম্পন্ন করেন। তিনি বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্বরত আছেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যোগদানের পূর্বে তিনি আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, ছাত্রবিষয়ক পরিচালকসহ বিভিন্ন প্রশাসনিক দায়িত্ব পালন করেছেন।

 

তিনি আইআইইউসির সহকারী অধ্যাপক হিসেবেও কর্মরত ছিলেন। ড. মো. এনায়েত উল্যা পাটওয়ারী একাডেমিক প্রশাসনের উপর আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় মালয়েশিয়া এবং ন্যাশনাল ইউনিভার্সিটি অফ সিঙ্গাপুরে প্রশিক্ষণ লাভ করেন। তিনি গবেষণা প্রতিষ্ঠান সমাজ ও রাষ্ট্রচিন্তা কেন্দ্রের পরিচালকের দায়িত্ব পালন করছেন।

 

ড.পাটওয়ারী রায়পুর আইডিয়াল স্কুল এন্ড কলেজের সভাপতির দায়িত্বসহ বেশ কয়েকটি (বাংলা ও ইংরেজি) শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচালনার সাথে সংযুক্ত। তিনি রাজনীতি এবং সামাজিক বিভিন্ন বিষয়ে জাতীয় পত্রিকায় লেখালেখি করেন। বিদেশি ও দেশি বিভিন্ন জার্নালে তার অনেক প্রবন্ধ প্রকাশিত হয়।

 

পূর্বকোণ/জুনায়েদ/জেইউ/পারভেজ

শেয়ার করুন