চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

সাজেক থেকে ফিরেছে ১৪’শ পর্যটক

দীঘিনালা সংবাদদাতা

২৪ সেপ্টেম্বর, ২০২৪ | ১:০৪ অপরাহ্ণ

খাগড়াছড়িতে মামুন হত্যাকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় টানা ৭২ ঘণ্টার অবরোধের কারণে দেশের বিভিন্ন জেলা থেকে সাজেকে ঘুরতে আসা প্রায় ১৫’শ পর্যটক আটকা পড়ে যায়।

 

গত ৬ দিন সাজেকে আটকে থাকার পর সেনাবাহিনী ও পুলিশের বিশেষ নিরাপত্তায় মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকাল ৭ টায় সাজেক থেকে ১১২টি পিকআপ-চাঁদের গাড়ি, ২৩টি সিএনজি ও ১০৯ টি মোটরসাইকেল করে ১৪’শ পর্যটক সাজেক থেকে নেমে আসতে শুরু করেন।

 

ফেরার পথে কয়েকজন পর্যটকের সাথে কথা বলে জানা যায়, সম্প্রতি খাগড়াছড়িতে সহিংসতার ঘটনাকে কেন্দ্র করে হঠাৎ ৭২ ঘণ্টা অবরোধের ডাক আসলে সাজেকের সাথে সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। যে কারণে আমরা দেশের বিভিন্ন জায়গা থেকে আসা প্রায় দেড় হাজার পর্যটক আটকা পড়ে যায়। অবরোধ শেষ হলে আজ সেনাবাহিনী ও পুলিশের বিশেষ নিরাপত্তায় আমরা সাজেক থেকে ফিরছি। এর আগে আটকে থাকা পর্যটকদের মধ্যে নিজস্ব ব্যবস্থাপনায় প্রাইভেট হেলিকপ্টারযোগে অর্ধশতাধিক পর্যটক আকাশ পথে সাজেক ছেড়ে যান।

 

যৌথবাহিনী সূত্র জানায়, অবরোধের কারণে বিভিন্ন জেলা থেকে সাজেকে বেড়াতে আসা প্রায় ১৫’শ পর্যটক আটকা পড়ে যায়। অবরোধ শেষ হলে পূর্বের ন্যায় আমরা পর্যটকদের সাজেক থেকে নামিয়ে আনতে সক্ষম হয়।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট