চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

রোনালদোর রেকর্ডে ভাগ বসালেন তরুণ হল্যান্ড

স্পোর্টস ডেস্ক

২৪ সেপ্টেম্বর, ২০২৪ | ১২:১৪ অপরাহ্ণ

গোলা করা যেন অভ্যাসে পরিণত করেছেন নরওয়েজিয়ান তারকা আর্লিং হল্যান্ড। চলতি মৌসুমেই প্রিমিয়ার লিগে পাঁচ ম্যাচে করেছেন ১০ গোল। যার মধ্যে দুটি হ্যাটট্রিক।

 

সর্বশেষ রবিবার (২২ সেপ্টেম্বর) আর্সেনালের বিপক্ষে রুদ্ধশ্বাস ম্যাচে প্রথম গোলটি করেন ম্যানসিটি তারকা হল্যান্ড। এই গোলে স্পর্শ করেছেন একটি মাইলফলক। নির্দিষ্ট একটি ক্লাবের হয়ে দ্রুততম ১০০ গোল করেছেন সিটির এই তারকা। যার আগে এই রেকর্ডটি ছিল ক্রিস্টিয়ানো রোনালদোর।

 

রিয়াল মাদ্রিদে থাকাকালীন ১০০ গোল করতে রোনালদোর লেগেছিল ১০৫ ম্যাচ। আর্সেনালের বিপক্ষে সর্বশেষ ম্যাচে সমানভাবে রেকর্ডে নাম লেখান হল্যান্ড। অর্থাৎ ১০৫ ম্যাচে তিনিও গোলের সেঞ্চুরি করেন।

 

সিটির হয়ে ১০০ গোলের ৭৩টি এসেছে প্রিমিয়ার লিগে। ১৮টি চ্যাম্পিয়ন্স লিগে, ৮টি এফএ কাপে এবং ১টি এসেছে কারাবাও কাপে। ১০০ গোলের ১৮টি করেছেন পেনাল্টি থেকে।

 

হল্যান্ডের বর্তমান বয়স ২৪ বছর। এই বয়সে ম্যাচ খেলেছেন ২৭১টি। আর গোল করেছেন ২৩৫টি। গোলের দিক দিয়ে বর্তমানে মেসি-রোনালদোর সাথেও তুলনা চলছে তার। এই বয়সে ৩১৩ ম্যাচ খেলে রোনালদো গোল করেছেন ১১৭টি। হল্যান্ডের চেয়ে তিন ম্যাচ বেশি খেলে অর্থাৎ ২৭৪ ম্যাচ খেলে মেসির গোল ছিল ১৮৪টি।

 

একটি ক্লাবের হয়ে দ্রুততম ১০০ গোল

১. হল্যান্ড ১০৫ ম্যাচ-  ম্যানচেস্টার সিটি
২. রোনালদো ১০৫ম্যাচ-  রিয়াল মাদ্রিদ
৩. ইব্রাহিমোভিচ ১২৪ ম্যাচ-  পিএসজি
৪. লেভানডফস্কি ১৩৬ ম্যাচ-  বায়ার্ন মিউনিক
৫. আগুয়েরো ১৫৮ ম্যাচ-  ম্যানচেস্টার সিটি

 

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট