চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

হামলায় জখম ও গাড়ি ভাঙচুরের প্রতিবাদ

কাপ্তাই অটোরিকশা চালকদের অনির্দিষ্টকাল অবরোধের ১ম দিনে চরম দুর্ভোগ

কাপ্তাই সংবাদদাতা

২২ সেপ্টেম্বর, ২০২৪ | ৭:০১ অপরাহ্ণ

অটোরিকশা শ্রমিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা শাখার দুইজন সদস্যকে জখম ও গাড়ি ভাঙচুরের প্রতিবাদে রাঙামাটি জেলায় অনির্দিষ্টকাল অবরোধের আজ প্রথমদিন চলছে ।

 

রবিবার (২২ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য কাপ্তাই টু লেচুবাগান,বড়ইছড়ি-ঘাগড়া ও কাপ্তাই টু রাঙামাটি আসামবস্তি সড়কে সকল ধরনের অটোরিকশা চলাচল বন্ধ রয়েছে। ফলে চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা। অটোরিকশা অবরোধের ফলে কাপ্তাই উপজেলার প্রধান সড়কের রেশমবাগান, বারোঘনিয়া গেট, বড়ইছড়ি, শীলছড়ি, কাপ্তাই নতুন বাজার এলাকায় সকল ধরনের যাত্রী ও রোগী চরম দুর্ভোগে পড়েছে। এতে সড়কেও অনেক যাত্রী দুর্ভোগে পড়েছে।

 

চট্টগ্রাম শহর থেকে কাপ্তাই সুইডেন ইনস্টিটিউটে ভর্তি হতে আসা এক ছাত্র বলেন, আজকে ভর্তি হওয়ার শেষদিন ছিল। ভর্তির প্রতিষ্ঠানে যাচ্ছিলাম। যোগাযোগের একমাত্র বাহন অটোরিকশা বন্ধ থাকায় যেতে পারিনি।

 

এদিকে কাপ্তাইয়ের বড়ইছড়ি-ঘাগড়া সড়ক অটোরিকশা সমিতির সভাপতি মো. আমীর হোসেন জানান, জেলা সংগঠনের নির্দেশনা মোতাবেক আমরা কর্মসূচি পালন করছি। পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত গাড়ি চলাচল বন্ধ থাকবে।

 

কাপ্তাই অটোরিকশা সমিতির সাধারণ সম্পাদক মো. দিদারুল আলম জানান, অনির্দিষ্টকালের জন্য অটোরিকশা চলাচল বন্ধের বিষয়টি আমরা শনিবার জানিয়ে দিয়েছিলাম। আমাদের দুইজন সদস্যকে পাহাড়ি সন্ত্রাসীরা আসামবস্তি সড়কে মারধর করে কুপিয়ে জখম করেছে। এবং তাদের মোবাইল টাকা গাড়ি ভাঙচুর করে নিয়ে গেছে। তাই আমরা ঘটনাv তীব্র নিন্দা ও সুষ্ঠু তদন্ত পূর্বক বিচার চেয়ে শনিবার বিকালে মানববন্ধন করেছি এবং রাঙামাটি জেলা সংগঠনের সাথে সমন্বয় করে আমরা কর্মসূচি পালন করছি। দাবি মানা ও সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত অবরোধ চলবে।

 

 

পূর্বকোণ/কবির/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট