চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

টানা ৪ ম্যাচে ৫ গোল এমবাপ্পের, সমালোচকদের বাহবা

স্পোর্টস ডেস্ক

২২ সেপ্টেম্বর, ২০২৪ | ১১:২৭ পূর্বাহ্ণ

রিয়ালের হয়ে লা লিগায় প্রথম তিন ম্যাচে গোল না পাওয়া এমবাপ্পে পরের তিন ম্যাচে পেলেন ৪ গোল। চ্যাম্পিয়নস লিগসহ চার ম্যাচে ৫ গোল। সর্বশেষ গতকাল রাতে এস্পানিওলের বিপক্ষে রিয়ালের ৪-১ ব্যবধানে জেতা ম্যাচে পেনাল্টি থেকে গোল করেছেন এমবাপ্পে।

 

লা লিগায় প্রথম তিন ম্যাচে গোল না পাওয়ায় বেশ সমালোচনার সামনে পড়েছিলো কিলিয়ান এমবাপ্পে। তার গোল না পাওয়া ম্যাচগুলোয় ধুঁকতে দেখা গেছে রিয়াল মাদ্রিদকেও। অনেকে তখন এমবাপ্পেকে মনে করিয়ে দিয়েছিলেন যে লা লিগা কোনো কৃষক লিগ (প্রতিদ্বন্দ্বিতা কম থাকার কারণে ফরাসি লিগ আঁ’কে অনেকে ফার্মার্স লিগ বলে) নয়। এসব সমালোচনায় জবাবটা দারুণভাবে দিয়ে চলেছেন এমবাপ্পে।

 

লা লিগায় আজকের ম্যাচে এম্পাওলির বিপক্ষে ১ গোল ও ১ এসিস্ট করে কিলিয়ান এমবাপ্পে। তার গোলটি আসে পেনাল্টি থেকে। এসিস্টে গোল করেন তার সতীর্থ ভিনিসিয়স জুনিয়র। এটাই এমবাপ্পের প্রথম গোলের সহায়তা।

 

এমবাপ্পের পাশাপাশি এই ম্যাচে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন ভিনিসিয়ুস জুনিয়রও। প্রথমার্ধে গোল না পাওয়া এবং আত্মঘাতী গোলে পিছিয়ে পড়া রিয়ালের ভাগ্য বদলায় মূলত ৫৫ মিনিটে বদলি হিসেবে ভিনিসিয়ুস মাঠে নামার পর। গোল করার পাশাপাশি গোলে সহায়তা করেছেন তিনিও। রিয়ালের অন্য গোল দুটি করেছেন আরেক ব্রাজিলিয়ান তারকা রদ্রিগো ও দানি কারভাহাল।

 

জয়ের পরও লা লিগার পয়েন্ট তালিকার দুই নম্বরে থাকতে হচ্ছে রিয়ালকে। ৬ ম্যাচে ৪ জয় ও ২ ড্রয়ে রিয়ালের পয়েন্ট ১৪। এক ম্যাচ কম খেলে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ১৬। আজ রাতে ভিয়ারিয়ালের মুখোমুখি হবে বার্সা।

 

এ জয়ে লা লিগায় টানা ৩৮ ম্যাচে অপরাজিত আছে রিয়াল। এ প্রতিযোগিতায় তারা সর্বশেষ ম্যাচ হেরেছিল এক বছর আগে। সেটি গত বছরের সেপ্টেম্বরে আতলেতিকো মাদ্রিদের কাছে।

 

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন