চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ভ্যাপসা গরম থাকতে পারে আরও দু’দিন

নিজস্ব প্রতিবেদক

২০ সেপ্টেম্বর, ২০২৪ | ১২:২৫ অপরাহ্ণ

মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে। এই অবস্থায় সপ্তাহজুড়ে সারাদেশে বৃষ্টিপাত কমে গরম বেড়েছে। এই গরম অব্যাহত থাকতে পারে আরও দু’দিন। আগামী সপ্তাহে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেলে গরম কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

 

 

আবহাওয়া অফিস জানায়,গতকাল বৃহস্পতিবার খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

 

 

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।এদিকে, টাঙ্গাইল, কিশোরগঞ্জ ও নওগাঁ জেলাসহ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

 

 

আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, শুক্র ও শনিবার তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। ফলে গরমও থাকবে। আপাতত দেশের উপক‚লীয় অঞ্চলে বৃষ্টি ঝরবে। গরম কমার জন্য সারাদেশে ভারী বৃষ্টির অপেক্ষা করতে হবে।

 

 

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস।

 

আজকের সূর্যাস্ত ও আগামীকালের সূর্যোদয় : আজ সূর্যাস্ত হবে বিকেল ৫টা ৫১ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫টা ৪১ মিনিটে।

 

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় রাত ১টা ৪৫ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে আজ সকাল ৮টা ৪২ মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে দুপুর ২টা ১ মিনিটে এবং দ্বিতীয় জোয়ার শুরু হবে রাত ৮টা ৫৯ মিনিট।

 

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট